ঝিনাইদহে ‘‘প্রেরণা ৭১’’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

মাথাভাঙ্গা অনলাইন : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ‘‘প্রেরণা ৭১’’ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।মঙ্গলবার দুপুর সোয়া ২টায় চুয়াডাঙ্গা বাসস্ট্যান্ড সংলগ্ন গোল চত্বরে এ ভাস্কর্য উদ্বোধন করেন তিনি।

এর আগে দুপুর ২টায় তাকে বহনকারী হেলিকপ্টারটি ঝিনাইদহ ক্যাডেট কলেজ হেলিপ্যাডে অবতরণ করে।
ভাস্কর্য উদ্বোধন শেষে তিনি বিশ্রাম ও মধ্যাহ্নভোজের জন্য সার্কিট হাউজে যাবেন। এরপর বিকেল পৌনে ৩টায় সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে গিয়ে রিমোট কন্ট্রোলের মাধ্যমে ১২টি প্রতিষ্ঠানের উদ্বোধন ও চারটি প্রতিষ্ঠানের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী।
বিকেল ৩টায় তিনি ওই মাঠে জেলা আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখবেন। এ সমাবেশে জেলা আওয়ামী লীগ সভাপতি এবং মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আব্দুল হাই এমপি সভাপতিত্ব করবেন।সমাবেশ শেষে হেলিকপ্টারে করে ঢাকার উদ্দেশে রওনা দেবেন  প্রধানমন্ত্রী। Jhenidah-bg20131008025821
এদিকে, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে সকাল থেকে দলীয় নেতাকর্মী ও সাধারণ লোকজন সমাবেশ স্থলে সমবেত হচ্ছে।
সফরকালে প্রধানমন্ত্রী ঝিনাইদহ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবন, ঝিনাইদহ সরকারি ভেটেরিনারি কলেজ, ঝিনাইদহ মুক্তিযোদ্ধা কমপ্লেক্স, কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট, ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি, মেডিকেল অ্যাসিস্ট্যান্ট ট্রেনিং ইনস্টিটিউট, ওরাল স্যালাইন ফ্যাক্টরি, শিশু একাডেমি কমপ্লেক্স, সরকারি কেসি কলেজের নবনির্মিত চারতলা ভবন, ঝিনাইদহ পৌরসভার সম্প্রসারিত ভবন ও পোস্ট অফিস ভবন উদ্বোধন করবেন। এসময় তিনি ঝিনাইদহ সরকারি কেসি কলেজের নতুন একাডেমিক ভবন, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, শৈলকূপা বঙ্গবন্ধু মেমোরিয়াল কলেজ ও ঝিনাইদহ ১০০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালটি ২৫০ শয্যায় উন্নীতকরণ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *