ঝিনাইদহে দু ছাত্রীসহ তিনজনের লাশ উদ্ধার

 

স্টাফ রিপোর্টার: ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার পাশপাতিলা গ্রাম থেকে গতকাল বৃহস্পতিবার দুপুরে কুমারী মিতা রানী (১৩) নামে এক স্কুল ছাত্রী, শিলা নামের একজন কলেজছাত্রী ও কালীগঞ্জ উপজেলার কাশিপুর রেলগেট এলাকা থেকে অজ্ঞাতনামা (৫৫) এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে পুলিশ।

কোটচাঁদপুর প্রতিনিধি জানিয়েছেন, কোটচাঁদপুরে এক স্কুলছাত্রী বাড়ি থেকে নিখোঁজের এক সপ্তাহ পর পুলিশ গতকাল বৃহস্পতিবার দুপুরে তার গলায় ফাঁস দেয়া গলিত লাশ উদ্ধার করেছে। পুলিশ ও এলাকাবাসীসূত্রে জানা যায়, উপজেলার পাশপাতিলা মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী মিতার (১৩) সাথে গত শুক্রবার দুপুরে তার ছোট চাচির, তুচ্ছ ঘটনায় কথা কাটাকাটি হয়। এরপর থেকেই সে নিখোঁজ ছিলো। মিতার নিখোঁজ হওয়ার বিষয়টি তার অভিভাবকরা থানায় মৌখিকভাবে জানিয়ে বিভিন্ন আত্মীয়স্বজনদের বাসায় খোঁজ করছিলো। বৃহস্পতিবার মিতাদের বাড়ি থেকে প্রায় ১ কিলোমিটার দূরে জাহাঙ্গীরের আমবাগানে কৃষকরা কাজ করতে গিয়ে আমগাছের সাথে ওড়না দিয়ে গলায় ফাঁস দেয়া মিতার গলিত লাশ দেখে তারা গ্রামবাসীকে জানায়। সংবাদ পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঝিনাইদহ হাসপাতালমর্গে পাঠায়। মিতা পাশপাতিলা গ্রামের কাঠমিস্ত্রী প্রদীপ কুমারের মেয়ে। এ ঘটনায় থানায় অপমৃত্যুর মামলা হয়েছে।

বাজার গোপালপুর প্রতিনিধি জানিয়েছেন, ঝিনাইদহের কোটচাদপুর উপজেলার সারুটিয়া গ্রামের শিলা খাতুন (১৮) গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে। ঘটনাটি ঘটেছে গত পরশু বুধবার মধ্যরাতে। শিলা সারুটিয়া গ্রামের আহম্মদ আলীর মেয়ে ও বাজার গোপালপুর স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণির ২য় বর্ষের ছাত্রী।

পারিবারিক ও পুলিশসূত্রে জানা গেছে, জেলার কোটচাদপুর উপজেলার দৌঁড়া ইউনিয়নের সারুটিয়া গ্রামের মেয়ে শিলা খাতুনকে বর পক্ষ গত বুধবার দেখতে আসে। পরে কন্যা পক্ষের লোকজন বর পক্ষের সিন্ধান্ত জানতে চাইলে তারার জানায়, মেয়েটি বেয়াদব। তাই তাদের পছন্দ হয়নি। বিয়ে করবে না। ছেলে পক্ষের লোকজনের এমন কথা শুনে পরিবারের লোকজন শিলাকে বকাবকি করে। এতে শিলা ক্ষোভে মধ্যরাতে নিজের ওড়না দিয়ে ঘরের মধ্যে আড়ার সাথে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে। এ মর্মে কোটচাদপুর থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। কলেজছাত্রীর এমন অপমৃত্যুতে তার সহপাঠী ও এলাকাবাসীর মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

এদিকে কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা লিয়াকত হোসেন জানান, বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে কাশিপুর রেলগেট এলাকার একটি আখক্ষেতে অজ্ঞাত ব্যক্তির লাশ পড়ে থাকতে দেখে স্থানীয়রা পুলিশে খবর দেয়। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঝিনাইদহ সদর হাসপাতালমর্গে পাঠায়। ওসি আরো জানান, দুর্বৃত্তরা পিটিয়ে ও গলায় ফাঁস দিয়ে লোকটিকে হত্যার পর আখক্ষেতে লাশ ফেলে রেখে যায়।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *