ঝিনাইদহে দিন মজুরকে এক ঘরে করে রাখাদের খুঁজে বের করার আদেশ দিয়েছেন আদালত

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহ সদর উপজেলার হলিধানী ইউনিয়নের নাটাবাড়িয়া গ্রামের দিন মজুর জহুরুল ইসলাম নামে এক ব্যক্তিকে এক ঘরে করে রাখার বিষয়ে ঝিনাইদহের একটি আদালত ঘটনার সাথে জড়িতদের খুঁজে বের করার নির্দেশ দিয়েছেন। গতকাল সোমবার সকালে ঝিনাইদহ চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসেন এই আদেশ দেন। আগামী ১৫ দিনের মধ্যে ঝিনাইদহ পিবিআইকে ঘটনার সাথে কেও জড়িত থাকলে তা তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

মিস কেস ১৭/১৭ নং মামলার আদেশে বলা হয়েছে, দিন মজুর জহুরুল ইসলামকে এক ঘরে করে রেখে তাকে কতিপয় ব্যক্তি কাজকর্ম ও চলাফেরায় বিঘ্ন সৃষ্টি করেছেন। আদেশে আরও বলা হয়, চলাফেরা ও কাজ করার স্বাধীনতা আমাদের সংবিধান স্বীকৃত মৌলিক অধিকার। এই অধিকার ভঙ্গ করে তাকে একঘরে ও গত ১২ জুলাই ভুরিভোজের মাধ্যমে দিন মজুর জহুরুল ইসলামের প্রতি বেআইনি আচরণ করা হয়েছে। আদলতের বিজ্ঞ বিচারক মনে করেন এইরূপ বেআইনি কর্মকাণ্ডে সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করে। ফলে অসামাজিক এসব অনাচার বন্ধ ও এর সাথে জড়িতদের আইনের আওতায় আনা আবশ্যক।

ঝিনাইদহ চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নাজির মো. সোহেল রানা এ ধরনের আদেশের সত্যতা নিশ্চত করে জানান, আদালতের কপি ইতোমধ্যে ঝিনাইদহ পিবিআই অফিসে পাঠানো হয়েছে।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *