ঝিনাইদহে জমি সংক্রান্ত বিরোধে প্রফেসর সনজেরকে কুপিয়ে হত্যার চেষ্টার প্রতিবাদে মানববন্ধন

 

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহের সদর উপজেলার কালিকাপুর কাজীপাড়ার আব্দুল জলিলের ছেলে সনজেরকে কুপিয়ে জখম করেছে গনি কাজীর তিন ছেলে। কালিকাপুর গ্রামের প্রত্যাক্ষদর্শী আব্দুল্লাহ ও খালেকের বক্তব্য অনুযায়ী, দীর্ঘদিনের জমি সংক্রান্ত বিরোধের জের ধরে কালিকাপুর কাজী পাড়ার আব্দুল জলিলের ছেলে প্রফেসর সনজেরকে কুপিয়ে জখম করেছে গনি কাজীর তিন ছেলে মনোয়ার হোসেন (৪০),আনোয়ার (৩০),রিজু (৪৫) ও হাফিজ (৩৫)।

আহত সনজেরের বড় কন্যা মিমির সূত্র মতে জানা গেছে, ঝিনাইদহের হরিণাকুণ্ডুর কাপাসাটিয়ার হাজী এরশাদ আলী ডিগ্রি কলেজের প্রফেসর সনজের আলীর সাথে পাশের বাড়ির গনি কাজীর জমি সংক্রান্ত বিরোধ চলছিলো। সনজের নিজের বসত বাড়ির পাশে আলাদা ঘর করে ভাড়ায় দিয়েছেন। তার ভাড়ায় দিয়া ঘরের জমি দখল করতে গনি কাজীর তিন ছেলে প্রায়ই হুমকি ধামকি দেয়। জমি সংক্রান্ত বিরোধে বিভিন্ন অফিস-আদালত, কোর্টের রায়ও আসে প্রফেসর সনজেরের পক্ষে। বিভিন্ন অফিস-আদালত ও কোর্টের রায় গনির বিপক্ষে গেলে, গনির তিন ছেলে ও গনির ভাড়াটে হাফিজ ক্ষিপ্ত হয়ে প্রফেসর সনজেরকে হত্যার সুযোগ খুঁজতে থাকে।

মিমি আরো জানিয়েছেন, সোমবার দুপুর ১টার দিকে প্রফেসর সনজের তার নতুন বাড়ি থেকে নিজের পুরোনো বাড়িতে আসতে এসআই মিজানের বাড়ির সামনে পুকুরের কাছে পৌছানো মাত্রই পূর্বপরিকল্পিতভাবে গনি কাজীর তিন ছেলে ও হাফিজ প্রফেসর সনজের আলীর উপরে ঝাপিড়ে পড়ে উপর্যুপরি রামদা দিয়ে কোপাতে থাকে। সনজের তার নিজের জীবন রক্ষার্থে পাশের পুকুরে ঝাঁপ দেয়। সনজের আলীর আর্তচিৎকারে পাশের দোকানে বসে থাকা জনৈক গনি, সুমন হোসেন, সুমন আলী, জাহাঙ্গীরসহ স্থানীয়রা ছুটে গিয়ে সনজেরকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে পৌঁছুলে কর্তব্যরত ডাক্তার তাকে প্রাথমিক চিকিৎসা শেষে অবস্থার অবনতি হতে থাকলে, উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেল কলেজ রেফার্ড করেন।

এ ঘটনায় গনির ছেলে আনোয়ারের স্ত্রী রিমা খাতুন সাংবাদিককে বলেন, সনজের আলীকে কুপিয়ে হত্যার চেষ্টা সত্য, কিন্তু ঘটনার সময় আমার স্বামী আনোয়ার ঘটনাস্থলে ছিলো না। সে মাগুরায় রাজমিস্ত্রি কাজের উদ্দেশ্যে মাগুরায় অবস্থান করে। আমার স্বামী আনোয়ার ছাড়া-মনোয়ার হোসেন, রিজু ও হাফিজ প্রফেসর সনজেরকে কুপিয়ে জখম করে।

উল্লেখ, এ ঘটনার জের ধরে ঝিনাইদহের হরিণাকুণ্ডুর কাপাসাটিয়ার হাজী এরশাদ আলী ডিগ্রি কলেজের প্রভাষক সনজের আলীকে হত্যার চেষ্টায় আসামিদের সাজার দাবিতে গতকাল মঙ্গলবার সকাল ১০টার ছাত্রছাত্রীরা মানববন্ধন করেন।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *