জেএসসি পরীক্ষা ২ নভেম্বর শুরু

 

স্টাফ রিপোর্টার: ২নভেম্বর থেকে অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষা শুরু হবে। চলবে ১৮ নভেম্বর পর্যন্ত। সব পরীক্ষাই হবে সকাল১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত।ঢাকা শিক্ষা বোর্ড বুধবার জুনিয়ার স্কুলসার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার এই সূচি প্রকাশ করেছে। বোর্ডের ওয়েবসাইটেও (www.dhakaeducationboard.gov.bd) সূচি প্রকাশ করা হয়েছে।সূচিঅনুযায়ী, প্রথম দিন বাংলা প্রথম পত্র, ৩ নভেম্বর বাংলা দ্বিতীয় পত্র, ৫নভেম্বর ইংরেজি প্রথম পত্র, ৬ নভেম্বর ইংরেজি দ্বিতীয় পত্র, ৯ নভেম্বরগণিত/সাধারণ গণিত পরীক্ষা হবে।
১০ নভেম্বর হবে ইসলাম ও নৈতিকশিক্ষা/ইসলাম শিক্ষা, হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা/হিন্দুধর্ম শিক্ষা, বৌদ্ধধর্ম ও নৈতিক শিক্ষা/বৌদ্ধধর্ম শিক্ষা, খ্রিস্টধর্ম ও নৈতিকশিক্ষা/খ্রিস্টধর্ম শিক্ষা পরীক্ষা।
১১ নভেম্বর তথ্য ও যোগাযোগপ্রযুক্তি, ১২ নভেম্বর কৃষি শিক্ষা, গার্হস্থ্য বিজ্ঞান, গার্হস্থ্যঅর্থনীতি, আরবি, সংস্কৃত, পালি এবং ১৩ নভেম্বর চারু ও কারুকলা পরীক্ষা নেয়াহবে।এছাড়া ১৬ নভেম্বর বিজ্ঞান/সাধারণ বিজ্ঞান, ১৭ নভেম্বর শারীরিকশিক্ষা ও স্বাস্থ্য এবং ১৮ নভেম্বর বাংলাদেশ ও বিশ্বপরিচয় বিষয়ের পরীক্ষারাখা হয়েছে।

Leave a comment

Your email address will not be published.