জীবননগর ডিগ্রি কলেজে অধ্যক্ষ পদে আলী আখতার ও উপাধ্যক্ষ পদে জসীম উদ্দীনের যোগদান

 

জীবননগর ব্যুরো: জীবননগর ডিগ্রি কলেজে অধ্যক্ষ পদে মুহা. আলী আখতার ও উপাধ্যক্ষ পদে মো. জসীম উদ্দীন আহমেদ যোগদান করেছেন। গত রোববার তারা এ পদে যোগদান করেন। এ পদে যোগদানের পূর্বে আলী আখতার একই কলেজে ভারপ্রাপ্ত অধ্যক্ষ পদে ও জসীম উদ্দীন আহমেদ বাংলা বিভাগের প্রভাষক হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

অধ্যক্ষ মুহা. আলী আখতার জেলার দামুড়হুদা উপজেলার আরামডাঙ্গা গ্রামের মৃত দীন মহাম্মদ মালিতা ও মোসা. আমেনা খাতুনের সন্তান। তিনি ১৯৭৮ সালে দর্শনা মেমনগর বিডি মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি, ১৯৮০ সালে চুয়াডাঙ্গা সরকারি কলেজ থেকে এইচএসসি, ১৯৮৪ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে অনার্স ও একই বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮৬ সালে অর্থনীতিতে মাস্টার ডিগ্রি অর্জন করেন। ১৯৯২ সালে তিনি জীবননগর ডিগ্রি কলেজে অর্থনীতি প্রভাষক হিসেবে যোগদান করেন। অধ্যক্ষ মুহা. আলী আখতার ২ ছেলের জনক। স্ত্রী মনিরা খাতুন গৃহিণী, বড় ছেলে সেনাবাহিনীর অফিসার ক্যাডেট হিসেবে প্রশিক্ষণরত ও ছোট ছেলে ঝিনাইদহ ক্যাডেট কলেজে ৭ম শ্রেণিতে অধ্যায়নরত।

উপাধ্যক্ষ মো. জসীম উদ্দীন আহমেদ উপজেলার হাসাদাহ বাজারের আব্দুস ছাত্তার ও মোছা. হাফিজা বেগমের সন্তান। তিনি ১৯৭৯ সালে দর্শনা মেমনগর বিডি মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি, ১৯৮১ সালে কোটচাঁদপুর কেএমএইচ কলেজ থেকে এইচএসসি পাস করেন। ১৯৮৫-৮৬ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে বাংলা বিষয়ে স্নাতক সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। ১৯৯৩ সালে তিনি জীবননগর ডিগ্রি কলেজে বাংলা বিভাগের প্রভাষক পদে যোগদান করেন। ৩ সন্তানের জনক উপাধ্যক্ষ মো. জসীম উদ্দীন আহমেদের সহধর্মিণী বিলকিছ আক্তার হাসাদাহ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক হিসেবে কর্মরত রয়েছেন। বড় মেয়ে ঢাবির অনার্সের শেষবর্ষের ছাত্রী। ছেলে আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশের (বিআইইউবি) অনার্স প্রথম বর্ষের ছাত্র ও ছোট মেয়ে ৮ম শ্রেণির ছাত্রী।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *