জীবননগরে আওয়ামী লীগের উপজেলা ভাইস ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী চূড়ান্ত

জীবননগর ব্যুরো: আসন্ন উপজেলা নির্বাচনে জীবননগর উপজেলা আওয়ামী লীগ উপজেলা নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও  মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী বাছাই চূড়ান্ত করা হয়েছে। হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি ও সংসদ সদস্য আলী আজগার টগরের উপস্থিতিতে গতকাল শনিবার এ বাছাই প্রক্রিয়া চূড়ান্ত করা হয়। উপজেলা চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা চেয়ারম্যান গোলাম মোর্তূজা তার প্রার্থিতা প্রত্যাহার করে নিলে পৌর আওয়ামী লীগ সভাপতি আবু মো. আ. লতিফ অমল, উপজেলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান হাফিজুর রহমান হাফিজ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আয়েশা সুলতানা লাকি বিনা প্রতিদ্বন্দ্বিতায় এ পদে চূড়ান্ত হন।

গতকাল বৃহস্পতিবার রাতে শাপলাকলি আদর্শ মাধ্যমিক বিদ্যালয় ক্যাম্পাসে চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগ সভাপতি জাতীয় সংসদের হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপির সভাপতিত্বে প্রার্থী বাছাই প্রক্রিয়া শুরু হয়। জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য আলী আজগার টগর, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দামুড়হুদা উপজেলা চেয়ারম্যান আজাদুল ইসলাম আজাদ, যুগ্মসাধারণ সম্পাদক মোশাররফ হোসেন মিয়া, ধর্মবিষয়ক সম্পাদক লিটু বিশ্বাস, জীবননগর উপজেলা আওয়ামী লীগ সভাপতি উপজেলা চেয়ারম্যান গোলাম মোর্তূজা, সাধারণ সম্পাদক উথলী ইউপি চেয়ারম্যান শরীফউদ্দিন, দামুড়হুদা উপজেলা আওয়ামী লীগ সভাপতি সিরাজুল আলম ঝন্টু ও যুগ্মসাধারণ সম্পাদক মদনা-পারকৃষ্ণপুর ইউপি চেয়ারম্যান জাকারিয়া আলম প্রার্থী বাছাই প্রক্রিয়া চূড়ান্ত করতে বৈঠকে বসেন। যুবলীগ নেতা আ. সালাম ইসার পরিচালনায় অনুষ্ঠিত প্রার্থী বাছাই সভায় উপজেলা চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা চেয়ারম্যান গোলাম মোর্তূজা, সাবেক উপজেলা চেয়ারম্যান মোশাররফ হোসেন মিয়া, আবু মো. আ. লতিফ অমল ও সোহরাব হোসেন প্রার্থী হওয়ার আগ্রহ প্রকাশ করেন। এর মধ্যে ভোটের মাধ্যমে প্রার্থী বাছাই প্রক্রিয়া করা হলে বর্তমান উপজেলা চেয়ারম্যান গোলাম মোর্তূজা তার প্রার্থিতা প্রত্যাহার করবেন বলে ঘোষণা দেন। তার এ ঘোষণার পর প্রার্থী পৌর আওয়ামী লীগ সভাপতি আবু মো. আ. লতিফ অমলকে আসন্ন নির্বাচনে উপজেলা চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী হিসেবে নাম ঘোষণা করে নির্বাচন কমিটি।

উপজেলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান হাফিজুর রহমান বিনা প্রতিদ্বন্দ্বিতায় এ পদে দ্বিতীয়বারের মতো নির্বাচন করার জন্য দলীয় মনোনয়ন পান। উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে আয়েশা সুলতানা লাকি, রিজিয়া খাতুন ও রেনুকা আক্তার রিতা প্রার্থিতা দাবি করেন। প্রার্থী নির্বাচন বোর্ড এ পদে সকল প্রার্থীদের সাথে আলোচনার ভিত্তিতে একক প্রার্থী হিসেবে আয়েশা সুলতানা লাকির নাম ঘোষণা করেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *