জীবননগরের বেনীপুর সীমান্ত এলাকা থেকে এক গরু ব্যবসায়ীকে আটক করেছে বিএসএফ

মাথাভাঙ্গা অনলাইন : জীবননগরের বেনীপুর সীমান্ত থেকে বিল্লাল হোসেন (৩৫) নামের বাংলাদেশি গরু ব্যবসায়ীকে ফের আটক করেছে ভারতের সীমান্তরক্ষী বাহিনী- বিএসএফ। তবে তাকে আটক করা হয়েছে ভারতীয় ভূখন্ডে ।বিল্লালকে ভারতের কৃষ্ণগন্জ থানায় পাঠানো হয়েছে বলে পতাকা বৈঠকের পর জানিয়েছেন বিএসএফের পক্ষে নেতৃত্বদানকারী নোনাগঞ্জ ক্যাম্পের কমান্ডার এএসআই রামচন্দ্র রায়।

আটক বাংলাদেশি জীবননগর উপজেলার ধান্যখোলা গ্রামের রবিউল ইসলাম ওরফে রবি কামারের ছেলে।

তিনি জানান, আটক রবিকে ফেরত চেয়ে বিজিবির বেনীপুর ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার তোফাজ্জেল হোসেনের আহ্বানে সকাল ১০টা ৫০ মিনিটে পতাকা বৈঠক শুরু হয়। চলে বেলা ১১টা পর্যন্ত।

বিএসএফের নোনাগঞ্জ ক্যাম্পের কমান্ডার এএসআই রামচন্দ্র রায় জানান, বিল্লাল হোসেনকে মঙ্গলবার বিএসএফের স্পেশাল টহল দল আটক করে কৃষ্ণনগর থানায় সোপর্দ করেছে। বিল্লালকে পশ্চিমবঙ্গের কৃষ্ণগঞ্জ থানায় সোপর্দ করা হয়েছে । আইনী প্রক্রিয়ার মাধ্যমেই তাকে ফেরত আসতে হবে।

এর আগে বিল্লাল হোসেনকে ফেরত চেয়ে পতাকা বৈঠকের আহ্বান জানিয়ে সকাল নয়টায় বিজিবির বেনীপুর ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার তোফাজ্জেল হোসেন বিএসএফের টুঙ্গিপাড়া কোম্পানি সদরে পত্র দেন।

বিজিবির চুয়াডাঙ্গা-৬ ব্যাটালিয়নের অধিনায়ক লেফট্যান্যান্ট কর্নেল গাজী আসাদুজ্জামান এ ঘটনার সত্যতা নিশ্চিত করে  জানান, সোমবার দিনগত রাত তিনটার দিকে বেনীপুর সীমান্তের ৬২-এর ৭-এস পিলারের কাছ দিয়ে  গরু ব্যবসায়ী বিল্লাল অবৈধপথে ভারতে প্রবেশ করে দেড় কিলোমিটার েভিতরে বিএসএফ তাকে আটক করে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *