জিম্বাবুয়ের বিরুদ্ধে পাকিস্তানের সিরিজ জয়

ক্রীড়া প্রতিবেদকঃ জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ নিশ্চিত করেছে সফরকারী পাকিস্তান।ওপেনিং ব্যাটসম্যান আহমেদ শেহজাদের দৃষ্টি নন্দন ব্যাটিংয়ের সুবাদে ১৯ রানের জয় পেয়েছে অতিথিরা।শনিবার ম্যাচ সেরার পাশাপাশি সিরিজ সেরার পুরস্কার জিতেছেন শেহজাদ।জিম্বাবুয়ের হারারে স্পোর্টস ক্লাব মাঠে টস হেরে আগে ব্যাট করে পাকিস্তান। শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাট চালিয়েছেন দুই ওপেনার আহমেদ শেহজাদ ও নাসির জামশেদ। ২৩ রান সংগ্রহ করতেই সাজঘরে  ফেরেন নাসির জামশেদ।

ওয়ান ডাউনে খেলতে নেমে ইনিংস শেষ করে মাঠ ছেড়েছেন মোহাম্মদ হাফিজ। শেহজাদ ও হাফিজ অবিচ্ছিন্ন ১৪৩ রানের জুটি গড়েন। মাত্র দুই রানের জন্য সেঞ্চুরির দেখা পাননি আহমেদ শেহজাদ। ৬৪ বল মোকাবিলা করে ছয় চার ও সমান ছয়ে ৯৮ রান করেনে শেহজাদ। ৬৪ বলে ছয়টি করে চার ও ছয় হাঁকিয়ে ৯৮ রান করে অপরাজিত ছিলেন শেহজাদ। হাফিজের ব্যাট থেকে এসেছে হার না মানা ৫৪ রান।

প্রয়োজনীয় রান তাড়া করতে নেমে ১৬০ রানেই গুটিয়ে যায় জিম্বাবুয়ে। দলের হয়ে সর্বোচ্চ ৪১ রান করেন হ্যামিল্টন মাসাকাদজা। ১৯ বলে ৩৫ রানের জড়ো ইনিংস খেলেও দলের হার এড়াতে পারেননি এল্টন চিগুম্বরা। পাকিস্তানের হয়ে তিন উইকেট শিকার করেন মোহাম্মদ হাফিজ।PAK-ZIM 25.08.2013

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *