জাতীয় প্রেসক্লাবে রাজনৈতিক সঙ্কট ও নির্দলীয় সরকারের প্রয়োজনীয়তা শীর্ষক আলোচনাসভায় কর্নেল কামরুজ্জামান

বিএনপি নেতা লে. কর্নেল (অব.) সৈয়দ কামরুজ্জামান বলেছেন, আওয়ামী লীগের মন্ত্রী-এমপিরা যতো বড় বড় কথা বলুক না কেন ২৫ অক্টোবরের পর তাদের মুখ বন্ধ হয়ে যাবে। কারণ ২৫ অক্টোবরের পর সরকার হটানোর যে আন্দোলন শুরু হবে তাতে সরকার ক্ষমতা ছেড়ে পালাতে বাধ্য হবে। তিনি গতকাল মঙ্গলবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে রাজনৈতিক সংকট ও নির্দলীয় সরকারের প্রয়োজনীয়তা শীর্ষক আলোচনাসভায় বক্তৃতাকালে এ কথা বলেন।

বাংলাদেশ ইয়ুথ ফোরামের উপদেষ্টা সাবেক এ সেনা কর্মকর্তা সরকারের বিভিন্ন কর্মকাণ্ডের সমালোচনা করে বলেন, সরকারের দুঃশাসনে বাংলার মানুষ আজ অতিষ্ঠ। তাদের পায়ের নিচ থেকে মাটি সরে গেছে উল্লেখ করে তিনি বলেন, দেশের ৯০ ভাগ মানুষ চাই দেশে অবাধ নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন হউক। কিন্তু সরকারের একগুয়ামীর কারণে জাতিসংঘ ও হতাশ হলো। এটা বিশ্বের দরবারে বাংলাদেশের ভাবমূর্তি অনেকটা ক্ষুণ্ণ হয়েছে।

জাতীয়তাবাদী জিয়া সমাজকল্যাণ পরিষদ আয়োজিত আলোচনাসভার সভাপতিত্ব করেন, সংগঠনের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দীন খোকন। আলোচনাসভায় প্রধান অতিথির বক্তেব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, আগামী নভেম্বর মাসে বেগম খালেদা জিয়ার নেতৃত্বে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে চলমান আন্দোলন যে রূপ নেবে, তাতে সরকার অচল হয়ে যাবে। সংসদ বহাল রেখে কোনো নির্বাচন হবে না-এমন মন্তব্য করে তিনি বলেন, নির্বাচনে নেয়ার জন্য সরকার যতো কূটকৌশল ও যুক্তিদেখাক, বিএনপি ও ১৮ দল সে ফাঁদে পা দেবে না।

আলোচনাসভায় বিশেষ অতিথি ছিলেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ব্যারিস্টার হায়দার, ব্যারিস্টার মাহাবুব উদ্দিন খোকন, সাবেক এমপি হেলেনা জেরীন ও ফোরকান-ই আলম। -প্রেসবিঞ্জপ্তি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *