জাতীয় পার্টি মনোনীত আকবর আলীর মনোনয়নপত্র প্রত্যাহার

 

চুয়াডাঙ্গা-২ আসনেও প্রতিদ্বন্দ্বিতায় দুজন

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা-২ আসনেও প্রতিদ্বন্দ্বীর সংখ্যা শেষ পর্যন্ত দুজনে দাঁড়িয়েছে। জাতীয় পার্টি (এরশাদ) মনোনীত আকবর আলী মনোনয়নপত্র প্রত্যাহার করে নিলে প্রতিদ্বন্দ্বীর সংখ্যা দুজনে দাঁড়ালো। অবশ্য স্বতন্ত্র প্রার্থী মতিয়ার রহমান তার প্রার্থীতা ফেরত পাওয়ার শেষ চেষ্টা অব্যাহত রেখেছেন।

গতকাল বৃহস্পতিবার বিকেলে রিটার্নিং কর্মকর্তা তথা জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইনের নিকট লিখিত আবেদন করে মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন আকবর আলী। এ সময় জাতীয় পার্টির নেতা শাহাবুদ্দিন বাবু, আমিনুল ইসলাম ও ইয়াছিন আলীসহ দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। তারা বলেছেন, দলীয় সিদ্ধান্তে মনোনয়নপত্র প্রত্যাহার করে নেয়া হলো।

চুয়াডাঙ্গা-১ আসনেও প্রতিদ্বন্দ্বীর সংখ্যা দাঁড়িয়েছে দুজন। এরা হলেন, বর্তমান সংসদ সদস্য জেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন ও আলমডাঙ্গা পৌরসভার সাবেক চেয়ারম্যান জাসদ নেতা বীরমুক্তিযোদ্ধা এম সবেদ আলী। ছেলুন জোয়ার্দ্দার আওয়ামী লীগ মনোনীত এবং এম সবেদ আলী জাসদ (ইনু) মনোনীত। চুয়াডাঙ্গা-২ আসনে যে দুজন প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন তারা হলেন- বর্তমান সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক হাজি আলী আজগর টগর ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি চুয়াডাঙ্গা জেলা সম্পাদক সিরাজুল ইসলাম শেখ। হাজি আলী আজগর টগর আওয়ামী লীগ মনোনীত এবং সিরাজুল ইসলাম শেখ ওয়ার্কার্সপার্টি মনোনীত।

চুয়াডাঙ্গা-২ আসনে প্রতিদ্বন্দ্বীর লক্ষ্যে মনোনয়নপত্র দাখিল করেন ৬ জন। এরা হলেন, হাজি আলী আজগর টগর এমপি, আওয়ামী লীগের প্রবীণ নেতা মীর্জা সুলতান রাজার ভাই বীর মুক্তিযোদ্ধা মীর্জা শাহারিয়ার মাহমুদ, দর্শনা পৌরসভার সাবেক মেয়র আওয়ামী লীগ নেতা মতিয়ার রহমান, জাতীয় পার্টি (এ) মনোনীত আকবর আলী, জাতীয়পার্টি (মঞ্জু) মঞ্জুরুল কবির, ওয়ার্কার্স পার্টির সিরাজুল ইসলাম শেখ। এদের মধ্যে বাছাইয়ে প্রাথমিকভাবে প্রার্থিতা বাতিল করা হয়েছে মতিয়ার রহমান, মীর্জা শাহরিয়ার মাহমুদ ও মঞ্জুরুল কবিরের। বাকি তিনজনের মধ্যে আকবার আলী দলীয় সিদ্ধান্তে মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। ফলে ৬ জনের মধ্যে এখন প্রতিদ্বন্দ্বিতার কাতারে দুজন।

উল্লেখ্য, প্রার্থিতা বৈধ ঘোষণার দাবি জানিয়ে নির্বাচন কমিশনে আপিল করেছেন মতিয়ার রহমান। তিনি নিজেই গত মঙ্গলবার মোবাইলফোনে সাংবাদিকদের বলেন, তার প্রার্থিতা বহাল করা হয়েছে। তিনি নিজে এ দাবি করলেও গত দু দিনে দায়িত্বশীল কোনো কর্মকর্তা তা নিশ্চিত করেননি।