জাতীয় কৃষক সমিতি চুয়াডাঙ্গা জেলা শাখার বিক্ষোভ মিছিল স্মারকলিপি পেশ : ডিজেল ও কৃষি উপকরণের দাম কমানোর দাবি

 

স্টাফ রিপোর্টার: ডিজেলসহ কৃষি উপকরণের মূল্য কমানোর দাবি জানিয়ে স্মারকলিপি পেশ করেছে জাতীয় কৃষক সমিতি চুয়াডাঙ্গা জেলা শাখা। গতকাল বুধবার বিক্ষোভ মিছিল শেষে জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি পেশ করা হয়।

এক প্রেসবিজ্ঞপ্তিতে  বলা হয়েছে, পুজিবাদী উৎপাদনমুখি কৃষি ব্যবস্থা এখন বাংলাদেশে জায়গা করে নিয়েছে। কৃষকেরা ফসল উৎপাদন করে লাভের জন্য। কিন্তু কৃষি উপকরণের মূল্য বৃদ্ধি ও মধ্যস্বত্তভোগীদের দৌরাত্ম্যে কৃষক লাভের মুখ দেখতে পারছে না। কৃষি উৎপাদন গড়ে উঠেছে পুঁজিবাদী ধারায়। সে কারণে কৃষি ব্যবস্থাপনা পুঁজিবাদী ধারায় বন্দি। এমতাবস্থায় কৃষকদের আন্দোলন করা ছাড়া উপায় থাকছে না। এরই অংশ হিসেবে বিক্ষোভ মিছিলসহকারে জাতীয় কৃষক সমিতি চুয়াডাঙ্গা জেলা শাখা স্মারকলিপি পেশ কর্মসূচি পালন করে। ডিজেল ও কৃষি উপকরণের মূল্য কমিয়ে কৃষি উৎপাদিত পণ্যের উপযুক্ত মূল্য প্রদানসহ ৯ দফা দাবিতে স্মারকলিপি পেশ করা হয়।

বিক্ষোভ সমাবেশে নেতৃত্ব দেন জাতীয় কৃষক সমিতির কেন্দ্রীয় কমিটির সহসাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম শেখ, চুয়াডাঙ্গা জেলা সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক জামাত আলী, জেলা নেতা ইউনুচ আলী, মাসুম আলী,. মইন উদ্দীদ, ছাত্র নেতা শরীফ উদ্দীন শিপন প্রমুখ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *