জমজমাট প্রচারণা শেষে চুয়াডাঙ্গা বাস-ট্রাক শ্রমিক ইউনিয়ন জীবননগর শাখা কার্যালয়ের নির্বাচন আজ

 

জীবননগর ব্যুরো: ৯ দিনের জমজমাট প্রচারণা শেষে চুয়াডাঙ্গা জেলা বাস-ট্রাক সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন জীবননগর শাখা কার্যালয়ের নির্বাচন আজ শনিবার অনুষ্ঠিত হবে। জীবননগর পাইলট মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। ১ হাজার ৩৭৯ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। সকাল ৮টা থেকে বেলা ৪টা পর্যন্ত একটানা এ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদসহ ৮টির মধ্যে ৭টি পদে ২৮ প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। এর মধ্যে প্রচার সম্পাদক পদে কোন প্রার্থী না থাকায় তাইফুল ইসলাম বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হতে চলেছেন।

দ্বি-বার্ষিক এ নির্বাচনে সভাপতি পদে ২ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন। এরা হলেন-বর্তমান সভাপতি আবুল কাশেম ঝড়ু (ছাতা) ও আহসান হাবিব (লাঙল)। সহসভাপতি ২টি পদে লড়ছেন ৪ জন। এরা হলেন আশাদুল ইসলাম বিশা (চেয়ার), আব্দুল হালিম (হরিণ), ওয়াসিম গাইন (দাঁড়িপাল্লা) ও আশিকুজ্জামান রাজন (খেজুর গাছ)। সাধারণ সম্পাদক পদে ৩ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন। এরা হলেন বর্তমান সাধারণ সম্পাদক মেহের আলী (কুড়েঘর), মিজানুর রহমান মিজা (মশাল) ও আলী রেজা রিপন (দোয়াতকলম)। সহসম্পাদক পদে লড়ছেন ২ জন। এরা হলেন আব্দুস সামাদ (হাতি) ও নবিবুর রহমান নবি (ট্রাক)। সাংগঠনিক সম্পাদক পদে লড়ছেন ২ জন। এরা হলেন রনন (রিক্সা) ও সোহেল রানা (বালতি)। প্রচার সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হওয়ার পদে রয়েছেন তাইফুল ইসলাম। কোষাধ্যক্ষ পদে লড়ছেন ৫ জন। এরা হলেন মাসুদ রানা (গরুর গাড়ি), আক্কাছ আলী (কলস), আবুল হোসেন  দেয়াল ঘড়ি), শহিদুল ইসলাম (আনারস) ও হুমায়ুন কবির স্বপন চেবিল ফ্যান) এবং ৫টি কার্যকরী সদস্য পদে লড়ছেন ১০ জন। এরা হলেন তরিকুজ্জামান মিন্টু (ফুটবল), আব্দুল করিম (চাকা), হাসান আলী (বই), রিপন মিয়া (হাঁস), জামাল হোসেন (মোমবাতী), রুহুল আমিন (মাছ), মিজানুর রহমান  (মোরগ), আব্দুর রাজ্জাক (তালগাছ), হাবিবুর রহমান চাঁন (পাখা) ও খায়রুল বাশার তারিক (টায়ার)। নির্বাচন পরিচালনা কমিটির প্রধান নির্বাচন কমিশনার হিসেবে নির্বাচন পরিচালনা করছেন চুয়াডাঙ্গা জেলা বাস-ট্রাক সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি এম জেনারুল ইসলাম। কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন চুয়াডাঙ্গা জেলা বাস-ট্রাক সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রিপন মণ্ডল, সাংগঠনিক সম্পাদক মন্টু জীবননগর শাখা কার্যালয়ের নেতা শুকুর আলী, আবু বকর সিদ্দিক, নাজমুল আলম ও গোলাম মোস্তফা।

জীবননগর থানা অফিসার ইনচার্জ লিয়াকত হোসেন জানান, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত করতে বিপুল সংখ্যক দাঙ্গা পুলিশসহ পর্যাপ্ত ফোর্স নিয়োগ করা হবে। নির্বাচন চলাকালে কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করার চেষ্টা করলে তার বিরুদ্ধে কঠোর আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *