চুয়াডাঙ্গা সড়াবাড়িয়া স্কুল কমিটির সংঘর্ষের ঘটনায় সালিস

0
34

 

বেগমপুর প্রতিনিধি: চুয়াডাঙ্গা সদরের সড়াবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ের কমিটি গঠনে মনোনয়পত্র কেনাকে কেন্দ্র করে আ.লীগের দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনায় সালিস বৈঠক অনুষ্ঠিত হয়েছে। কমিটির সভাপতি পদ পেতে এ ধরনের ঘটনা ঘটেছে বলে সালিসেঅভিযোগ উঠেছে। ফলে মনিরুজ্জান মনি এবং আহম্মদ আলী বিদ্যালয়ের সভাপতি হতে পারবে না বলে সালিসে সিদ্ধান্ত হয়। যশোরে চিকিৎসাধীন আহম্মদ আলীর অবস্থার আরও অবনতি হয়েছে বলে জানা গেছে।

জানাগেছে, চুয়াডাঙ্গা সদর উপজেলার তিতুদহ ইউনিয়নের সড়াবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ের কমিটি গঠনে মনোনয়ন কেনাকে কেন্দ্র করে গত সোমবার বিদ্যালয়ে আ.লীগের দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয়পক্ষের ৭ জন আহত হন। এ ঘটনায় গতকাল মঙ্গলবার সকাল ৯টায় বিদ্যালয়ে তিতুদহ ইউপি চেয়ারম্যান আকতার হোসেনের সভাপতিত্বে সালিসবসে। এসময় উপস্থিত ছিলেন- চুয়াডাঙ্গা সদর উপজেলা আ.লীগের যুগ্মসাধারণ সম্পাদক মিজানুর রহমান টিপু, তিতুদহ ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক আলী হোসেন মাস্টার, আ.লীগ নেতা হায়দার মল্লিকসহ স্থানীয় নেতৃবৃন্দ। বৈঠকে বর্তমান সভাপতি তিতুদহ যুবলীগের সহসভাপতি মনিরুজ্জামান মনি তার সভাপতিত্ব ধরে রাখতে কুটকৌশল হিসেবে ৫ জন অভিভাবক সদস্য ছাড়া যাতে আর কেউ মনোনয়নপত্র কিনতে না পারে তার জন্য উসকানিমূলক এ ঘটনা ঘটিয়েছে। অপরদিকে তিতুদহ ইউনিয়ন আ.লীগের সাংগঠনিক সম্পাদক আহম্মদ আলী সভাপতিত্বের পদ পেতে নিরেপেক্ষ নির্বাচনের মধ্যদিয়ে তার লোকজনকে সদস্য নির্বাচিত হতে পারে তার জন্য দোড়ঝাঁপশুরু করেন।

সালিসকারীরা জানান, সভাপতি পদ পেতে মনিরুজ্জামান আর আহম্মদ আলীর মধ্যে যে দ্বন্দ্ব সেটা নিরসন করতে সকলের উপস্থিতিতে সিদ্ধান্ত হয় তারা দুজনের কেউ আগামী কমিটিতে সভাপতি হতে পারবেন না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here