চুয়াডাঙ্গা সমবায় নিউ মার্কেটে ধূমপানমুক্ত সাইন স্থাপন

0
36

স্টাফ রিপোর্টার: তামাকজাতদ্রব্যের বিজ্ঞাপন, প্রচারণা এবং পৃষ্ঠপোষকতা নিষিদ্ধ আইন অমান্যে জরিমানা ১ লাখ টাকা আইনের প্রতি শ্রদ্ধা রেখে প্রত্যাশা সামাজিক উন্নয়ন সংস্থার আয়োজনে চুয়াডাঙ্গা সমবায় নিউ মার্কেটের কার্যনির্বাহী কমিটির উদ্যোগে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সমবায় নিউ মার্কেট ধূমপানমুক্ত ঘোষণা করে ধূমপানমুক্ত সাইন স্থাপন করা হয়।

ধূমপানমুক্ত ঘোষণা ও সাইন স্থাপনের সময় সমবায় নিউ মার্কেটের ১৪৪ জন ব্যবসায়ীর সম্মতিতে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সমবায় নিউ মার্কেটের সভাপতি মাহফুজুর রহমান জোয়ার্দ্দার মিজাইল, চুয়াডাঙ্গা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ সিদ্দিকুর রহমান, জেলা জিসিএর সভাপতি হাজি ওয়ালিউর রহমান মালিক, বিশিষ্ট সমাজসেবক রাশেদ উল ইসলাম জো., প্রবীণ শিক্ষক মোতালেব হোসেন, প্রত্যাশার নির্বাহী পরিচালক বিল্লাল হোসেন, চুয়াডাঙ্গা সমবায় নিউ মার্কেটের সাধারণ সম্পাদক একেএম সালাহদ্দিন মিঠু, সদস্য আনোয়ার হোসেন, অ্যাড. নওশের আলী, ওয়েভ ফাউন্ডেশনের প্রকল্প সমন্বয়কারী শাহেদ জামাল, সিডিএফ’র প্রকল্প সমন্বয়কারী শেখ আছমা হেনা চুমকী ও মার্কেটের ব্যবসায়ী এবং ক্রেতাসাধারণ।

‘তামাক নিয়ন্ত্রণ আইন সম্পর্কে জানি এবং আইনকে মানি’ এ স্লোগানকে সামনে রেখে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে ধূমপানমুক্ত সাইন স্থাপন বাধ্যতামূলক। অমান্যে জরিমানা ১ হাজার টাকা। পাবলিকপ্লেস বা পরিবহনের মালিকদের ধূমপানমুক্ত সাইন নিজ দায়িত্বে স্থাপন করারও নির্দেশনা রয়েছে। ধূমপানমুক্ত স্থানে ধূমপানে শাস্তি ৩শ টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here