চুয়াডাঙ্গা ফার্স্ট ক্যাপিটাল ইউনিভার্সিটির ৫ম ব্যাচের ক্লাস উদ্বোধন

দু বছরে বিশ্বদ্যলয়ের শিক্ষার্থী সংখ্যা সাড়ে ৬শ

ইসলাম রকিব: ফার্স্ট ক্যাপিটাল ইউনিভার্সিটি অব বাংলাদেশ চুয়াডাঙ্গার ৫ম ব্যাচের স্প্রিং সেশনের ওরিয়েন্টেশন ক্লাস উদ্বোধন করা হয়েছে। গতকাল শনিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনে ওরিয়েন্টেশন ক্লাস উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. প্রফেসর এম ওবায়দুল ইসলাম জোয়ার্দ্দার। বিশেষ অতিথি ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বোটানি ডিপার্টমেন্টের প্রধান ড. প্রফেসর নাসিমা জোয়ার্দ্দার, ইংরেজি বিভাগের প্রধান প্রফেসর ইমরোজ মোহাম্মদ সয়েব ও বিশ্ববিদ্যালয়ের পরিচালক অর্থ প্রফেসর আব্দুল মজিদ। সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর হারুন-অর-রশীদ।

ইংরেজি বিভাগের সিনিয়র লেকচারার আমিরুল ইসলামের উপস্থাপনায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন সহকারী রেজিস্ট্রার নাফিউল ইসলাম জোয়ার্দ্দার শান্ত, আইন বিভাগের লেকচারার তুহিন আহম্মেদ, সমাজবিজ্ঞান বিভাগের লেকচারার শামসুন্নাহার, বিবিএ’র লেকচারার মিসেস রত্না পারভীন, ফেরদৌস হাসান, কৃষি বিভাগের ড. নাহিদ পারভেজ, গোলাম সরোয়ার প্রমুখ। প্রধান অতিথি ড. প্রফেসর এম ওবায়দুল ইসলাম জোয়ার্দ্দার বিশ্ববিদ্যালয়ের পড়ালেখার গুণগতমান বৃদ্ধিতে সন্তোষ প্রকাশ করে আরো প্রতিযোগিতামূলক পড়ালেখা করাতে ও করতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষকদের প্রতি আহ্বান জানান। তিনি আরো বলেন, খুলনা বিভাগের সর্ব প্রথম অনুমোদিত বেসরকারি বিশ্ববিদ্যালয় ফার্স্ট ক্যাপিটাল ইউনিভার্সিটি অব বাংলাদেশ চুয়াডাঙ্গায় মাত্র দু-বছরে সব বিভাগ মিলে ভর্তিকৃত শিক্ষার্থীর সংখ্যা সাড়ে ৬’শর বেশি। যা বাংলাদেশের ইতিহাসে যেকোনো বেসরকারি বিশ্ববিদ্যালয়ে সবচেয়ে বেশি শিক্ষার্থী ভর্তির রের্কড।

উল্লেখ্য গতকাল শনিবার ৫ম ব্যাচের স্প্রিং সেশনে ইংলিশ, ‘ল’, বিবিএ, সিএসই, সোসিওলোজি, বিপিএইচ ও এগ্রিকালচার বিভাগে একযোগে মোট ২৭৫ জন শিক্ষার্থীর ক্লাস উদ্বোধন করা হয়।

Leave a comment

Your email address will not be published.