চুয়াডাঙ্গা পৌর কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শাহজাহান আলীর বিরুদ্ধে থানায় জিডি

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা পৌর ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শাহজাহান আলীর বিরুদ্ধে একই কলেজের সহযোগী অধ্যাপক শামসুল আলম সেলিম জিডি করেছেন। চুয়াডাঙ্গা সদর থানায় রুজুকৃত সাধারণ ডায়েরিতে তিনি তার নিরাপত্তা চেয়েছেন।

জিডিতে বলা হয়েছে, শাহজাহান আলী একাই দুটি প্রতিষ্ঠানের অধ্যক্ষ পদে আসীন। এ অভিযোগে চুয়াডাঙ্গা সদর সিনিয়র সহকারী জজ আদালতে জনস্বার্থে একটি মামলা দায়ের করা হয়। অধ্যক্ষ শাহজাহান আলীর বিরুদ্ধে মামলা করায় ক্ষুব্ধ হয়ে তিনি মামলার বাদী চুয়াডাঙ্গা পৌর ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক সামসুল আলম সেলিমের ওপর চড়াও হন। এ বিষয়ে সহকারী অধ্যাপক সেলিম এ জিডি করেছেন।

শাহজাহান আলী ২০০২ সলের মার্চ মাস থেকে চুয়াডাঙ্গা হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছেন। অপরদিকে তিনি ২০১১ সালের ২৪ সেপ্টেম্বর থেকে চুয়াডাঙ্গা পৌর ডিগ্রি কলেজের অধ্যক্ষ পদে আসীন হয়েছেন। দুটি প্রতিষ্ঠানের সময়সূচি সকাল ন’টা থেকে বিকেল পাঁচটা এবং দুটি পদই প্রশাসনিক। সঙ্গত কারণে একই ব্যক্তি একই সময়ে দুটি প্রতিষ্ঠানের নির্বাহী পদে দায়িত্ব পালন অবৈধ, বেআইনি হওয়ায় এ মামলার উদ্ভব হয়েছে বলে মামলায় উল্লেখ করা হয়েছে। অপরদিকে মামলার বাদীকে সম্প্রতি কলেজের সহযোগী অধ্যাপক পদ থেকে অব্যাহতি দেয়া হয়। সেই থেকেই অধ্যক্ষের সাথে তার বিরোধ তুঙ্গে বলে একাধিকসূত্রে জানা গেছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *