চুয়াডাঙ্গা পৌর এলাকায় ২৫ কোটি টাকার উন্নয়ন কাজ উদ্বোধনকালে পৌর মেয়র জিপু : অচিরেই চুয়াডাঙ্গাকে একটি মডেল পৌরসভায় রূপান্তর করা হবে

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা পৌর এলাকায় শুরু হয়েছে ২৫ কোটি টাকার উন্নয়ন কাজ। গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় কেদারগঞ্জ নতুন বাজার ও সুমিরদিয়া বাজারে ওই কাজের উদ্বোধন করেন পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপু। এ সময় উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান শেখ সামসুল আবেদীন খোকন, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুর রাজ্জাক, পুলিশ সুপার নিজাম উদ্দিন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজাদুল ইসলাম আজাদ, জেলা পরিষদ সদস্য শহিদুল ইসলাম সাহান, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী জিয়াউল হায়দার, জেলা প্রশাসনের সহকারী কমিশনার ইফফাত জাহান উর্মি, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তোজাম্মেল হক, পৌরসভার নির্বাহী প্রকৌশলী আয়ুব আলী বিশ্বাস, সহকারী প্রকৌশলী হাফিজুর রহমান কাওছার, ইউজিআইআইপি-থ্রি প্রকল্পের মিউনিসিপ্যাল ইঞ্জিনিয়ার শ্রী সাধন চন্দ্র ধর, পৌর কাউন্সিলর মুন্সি রেজাউল করিম খোকন, মহিলা কাউন্সিলর শাহিনা আকতার রুবী, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. জানিফ, যুগ্ম সাধারণ সম্পাদক জাকির হোসেন জ্যাকি, পৌর ছাত্রলীগের সহসভাপতি জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

এ সময় পৌর মেয়র জানান, পৌর পরিষদে দায়িত্ব নেয়ার পর থেকে এডিবি ও ইউজিআইআইপি-থ্রি প্রকল্পের প্রথম ফেজে মোট সাড়ে ১৪ কোটি টাকার কাজ শেষ করা হয়েছে। এই প্রকল্পের আওতায় পৌর এলাকার ১৪.৭৬ কিলোমিটার. রাস্তা, ১৫.১৪ কিলোমিটার আরসিসি ড্রেন ও শহরের প্রধান সড়কগুলোতে ১০৮টি উন্নতমানের পোস্টসহ সড়কবাতি স্থাপন করা হবে। প্রকল্পের দ্বিতীয় ফেজের কাজ শেষ হলে চুয়াডাঙ্গা পৌর এলাকার ৯টি ওয়ার্ডের ড্রেন নির্মাণ, নিরাপদ পানির পাম্প স্থাপনের মাধ্যমে বিশুদ্ধ পানির ব্যবস্থা নিশ্চিতসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন সুখি সমৃদ্ধ ডিজিটাল বাংলাদেশ গড়ার অংশ হিসেবে পৌর এলাকায় ওই উন্নয়নমূলক কর্মকাণ্ড করা হচ্ছে। পৌর এলাকার উন্নয়নমূলক কর্মকাণ্ডে সকলের সহযোগিতা চান তিনি। এর আগে গণমাধ্যমকর্মী ও সুশীল সমাজের মুখোমুখি হয়ে ২৫ কোটি টাকার উন্নয়ন কাজের বিবরণ তুলে ধরেছেন পৌর মেয়র। মুখোমুখি অনুষ্ঠানে ৯টি ওয়ার্ডের রাস্তা-ঘাট ও ড্রেনেজ ব্যবস্থা নির্মাণের ঘোষণা দেয়াসহ পৌর এলাকায় নিরাপদ পানির পাম্প স্থাপন, শিশুপার্ক স্থাপন, আধুনিক অডিটোরিয়াম ও পৌর মার্কেট নির্মাণসহ বিভিন্ন উন্নয়নমূলক পরিকল্পনা তুলে ধরেন তিনি।

Leave a comment

Your email address will not be published.