চুয়াডাঙ্গা টাউন ফুটবল মাঠে পরিবার পরিকল্পনা বিভাগের উদ্যোগে আগামী ৭ মার্চ দুইদিনব্যাপী অনুষ্ঠিত হবে মেলা

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় পরিবার পরিকল্পনা মেলা-২০১৮ উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার বেলা ১০টায় জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে সভাটি অনুষ্ঠিত হয়। আগামী ৭ ও ৮ মার্চ চুয়াডাঙ্গা টাউন ফুটবল মাঠে মেলাটি অনুষ্ঠিত হবে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা সকলের জন্য উম্মুক্ত থাকবে।
চুয়াডাঙ্গা জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক মো. মনিরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আব্দুর রাজ্জাক, জেলা মৎস্য কর্মকর্তা ড. মাহবুবুর রহমান তালুকদার, যুব উন্নয়ন অধিদফতরের সহকারি পরিচালক মাসুম আহমেদ, জেলা সমবায় কর্মকর্তা (ভারপ্রাপ্ত) হারুন আহম্মেদ সিকদার, জেলা পুলিশের পরিদর্শক ডিআইও-১ গোলাম মোহাম্মদ, চুয়াডাঙ্গা সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুল হান্নান, জীবননগর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহমুদা খাতুন, দামুড়হুদা উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা একেএম আসাদুজ্জামান, আলমডাঙ্গা উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুস সাত্তার ও বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিটের সভাপতি অ্যাড. রফিকুল ইসলামসহ সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।
পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক মো. মনিরুজ্জামান সভায় বলেন, পরিবার পরিকল্পনা মেলায় ২০টি স্টল থাকবে। ৮ম থেকে ১০ম শ্রেণির শিক্ষার্থীদের জন্য রচনা প্রতিযোগিতা থাকবে। এতে ১০জন বিজয়ীকে পুরস্কৃত করা হবে। এক ও দুই সন্তানের দম্পতিদের জন্য কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এছাড়া থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান ও নৃত্য পরিবেশনা ।
সভায় প্রধান অতিথি জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ বলেন, আগামী ৭ ও ৮ মার্চ টাউন ফুটবল মাঠে পরিবার পরিকল্পনা বিভাগের উদ্যোগে মেলা অনুষ্ঠিত হবে। পাশাপাশি ৬ থেকে ৮ মার্চ অনুষ্ঠিত হবে জেলা মহিলা বিষয়ক কার্যালয়ের মেলা। মেলাকে সফল ও সার্থক করতে প্রচারণা বাড়াতে হবে। মেলায় গ্রামীণ খেলাধুলা ও কুটির শিল্পের সমাহার থাকবে। পরিবার পরিকল্পনা বিভাগের মেলায় বিতর্ক, কুইজ ও রচনা প্রতিযোগিতা থাকবে। সেখানে শিক্ষার্থীরা সক্রিয়ভাবে অংশগ্রহণ করতে পারে সেদিকে নজর রাখতে হবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *