চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির সাধারণ সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: বারের গঠণতন্ত্রের ধারা সংশোধনসহ শিক্ষানবীশ আইনজীবীদের বিষয়ে চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বেলা ১২টায় জেলা আইনজীবী সমিতির মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। এ সময় বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। সিদ্ধান্তগুলো হলো- বছরে ২টি সাধারণ সভার স্থলে ৪টি সাধারণ সভা অনুষ্ঠিত হবে। শিক্ষানবীশ আইনজীবীদের প্রাকটিসের মেয়াদ ৬ মাসের অতিরিক্ত হবে না, বিষয়টি পরে সিদ্ধান্ত গ্রহণকরা হবে। চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট নুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভাটি সঞ্চালনায় ছিলেন বারের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মহ. শামসুজ্জোহা (পিপি)। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত করেন সিনিয়র আইনজীবী আলহাজ মুনসুর উদ্দিন মোল্লা।

সাধারণ সভায় বক্তব্য রাখেন- সাবেক সভাপতি সেলিম উদ্দিন খান, আলমগীর হোসেন ও এমএম শাহজাহান মুকুল, সাবেক সাধারণ সম্পাদক এসএম রফিউর রহমান, শামীম রেজা ডালিম ও সৈয়দ হেদায়েত হোসেন আসলাম। এছাড়া সিনিয়র আইনজীবী মোসলেম উদ্দিন, আব্দুস সামাদ, মাহতাব হোসেন, বজলুর রহমান, ওয়াহেদুজ্জামান বুলা, আকসিজুল ইসলাম রতন, আশরাফুল ইসলাম খোকন, আহসান আলী, ফজলে রাব্বী সাগর, শফিকুল ইসলাম ও মানি খন্দকার এ সময় বক্তব্য রাখেন। সভায় জেলা আইনজীবী সমিতির সহসভাপতি শাহজাহান আলী ও মামুন আকতার, যুগ্ম সাধারণ সম্পাদক রবিউল হক ও কাইজার হোসেন জেয়ার্দ্দার শিল্পী ও কার্যকারী সদস্য আবু তালেব বিশ্বাসসহ বারের নেতৃবৃন্দসহ আইনজীবীরা উপস্থিত ছিলেন।

চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির সভাপতি নুরুল ইসলাম বলেন, বারের কল্যাণে গঠনতন্ত্র সংশোধন করা হয়েছে। তবে শিক্ষানবীশ আইনজীবীদের বিষয়টি সদস্যদের আলোচনার মধ্যদিয়ে কিছু বিষয় উঠে আসায় এ বিষয়ে পরে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *