চুয়াডাঙ্গা জজ কোর্টের জৌষ্ঠ আইনজীবী জাহাঙ্গীর আলীর স্মরণে কোর্ট রেফারেন্স ও শোকসভা অনুষ্ঠিত

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির জ্যেষ্ঠ সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর আলীর মৃত্যুতে গতকাল রোববার ফুলকোর্ট রেফারেন্স ও শোকসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বেলা ১১টায় জেলা ও দায়রা জজ আদালতে অনুষ্ঠিত কোর্ট রেফারেন্সে জেলা আইনজীবী সমিতির সভাপতি নুরুল ইসলাম মরহুমের জীবনী উপস্থাপন করেন। সাধারণ সম্পাদক মহ. শামশুজ্জোহার (পিপি) সঞ্চালনায় এ সময় স্মৃতিচারণ করেন জ্যেষ্ঠ আইনজীবী মোজাম্মেল হক, জোয়াদ আলী ও মরহুমের ছেলে হুমায়ুন কবীর মামুন। দোয়া পরিচালনা করেন মসলেম উদ্দিন। জেলা ও দায়রা জজ রবিউল ইসলাম জাহাঙ্গীর আলীর প্রসঙ্গে বক্তব্য প্রদান করেন। এসময় বিচারকবৃন্দ ও আইনজীবীরা উপস্থিত ছিলেন।

এদিকে জেলা আইনজীবী সমিতির আয়োজনে হলরুমে শোকসভা অনুষ্ঠিত হয়েছে। জেলা আইনজীবী সমিতির সভাপতি নুরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মহ. শামশুজ্জোহার (পিপি) সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, মসলেম উদ্দিন, সেলিম উদ্দিন খান, মোল্লা আব্দুর রশিদ, এসএম রফিউর রহমান, এমএম শাহজাহান মুকুল, আলমগীর হোসেন, আব্দুস সামাদ, আবুল বাশার, সাঈদ মাহমুদ শামীম রেজা ডালিম, সৈয়দ হেদায়েত হোসেন আসলাম, মইন উদ্দিন মইনুল, ওয়াহেদুজ্জামান বুলা, আকসিজুল ইসলাম রতন, সোহরাব হোসেন, ফজলে রাব্বী সাগর, খন্দকার অহিদুল ইসলাম মানি, তসলিম উদ্দিন ফিরোজ ও  শাহজাহান আলী বক্তব্য রাখেন।

শোকসভায় মরহুম জাহাঙ্গীর আলীর কর্মজীবন, রাজনৈতিক জীবন, পারিবারিক জীবন এবং নানা প্রকার কর্মকান্ডের ওপর আইনজীবীরা বক্তব্য প্রদান করেন।

প্রসঙ্গত, গত ১৫ জুন অ্যাডভোকেট জাহাঙ্গীর আলী চুয়াডাঙ্গা কেদারগঞ্জপাড়ায় নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৬ বছর । ১৯৭৭ সালে তিনি বার কাউন্সিল হতে এনরোলমেন্ট প্রাপ্ত হন এবং চুয়াডাঙ্গা বারে যোগদান করেন।

 

Leave a comment

Your email address will not be published.