চুয়াডাঙ্গা ও মেহেরপুরের পৃথক সাতটি স্থানে সড়ক দুর্ঘটনা: শিশু ও বৃদ্ধা নিহত : আহত ৯ : দুজনকে রেফার্ড

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা ও মেহেরপুরের পৃথক ছয়টি সড়ক দুর্ঘটনায় এক বৃদ্ধা নিহতসহ আহত হয়েছেন ১০ জন। দুজনকে রাজশাহী রেফার করা হয়েছে। আহত ৯ জনকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। চুয়াডাঙ্গার নুরনগর, ভালাইপুর মোড়, হাজরাহাটি মোড়, ছয়ঘরিয়া, জীবননগর ও মেহেরপুরের কেদারগঞ্জ বাজারে এসব দুর্ঘটনা ঘটে। অপরদিকে মেহেরপুর সদর উপজেলার চাঁদবিল-মহাজনপুর সড়কের কোলা গ্রামে স্যালোইঞ্জিনচালিত অবৈধ যান আলগামনের ধাক্কায় শোভা নামের ৪ বছর বয়সী এক শিশু নিহত হয়েছে।

চুয়াডাঙ্গার শ্রীকোল গ্রামের মন্টুর স্ত্রী হালিমা খাতুন (৬০) গতকাল সন্ধ্যা ৭টার দিকে মেয়ের বাড়ি যাওয়ার উদ্দেশে বের হন। অটোবাইকে নুরনগর মোড়ে নামলে একটি চলন্ত মোটরসাইকেল তাকে ধাক্কা দেয়। তিনি রাস্তার ওপর ছিটকে পড়ে গুরুতর আহত হন। তাকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নেয়া হলে জরুরি বিভাগেই তার মৃত্যু হয়। চুয়াডাঙ্গা সদর উপজেলার ছয়ঘরিয়া গ্রামে অপর দুর্ঘটনায় শিশু শাকিল গুরুতর আহত হয়েছে। গ্রামের শরিফুল ইসলামের ছেলে শাকিল (৫) গতকাল সকাল ৭টার দিকে বাড়ির পাশে রাস্তা পার হতে গেলে গ্রামেরই এক ব্যক্তির মোটরসাইকেল তাকে ধাক্কা দেয়। সে গুরুতর আহত হলে তাকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন। আলমডাঙ্গা উপজেলার নাগদাহ গ্রামের মোহাম্মদ আলীর ছেলে তুষার (১৯) মোটরসাইকেলযোগে চুয়াডাঙ্গা থেকে বাড়ি ফিরছিলো। চুয়াডাঙ্গা-আলমডাঙ্গা সড়কের হাজরাহাটি পটলাপীরের মোড়ে পৌঁছুলে হাজরাহাটি রোড থেকে আসা আরেকটি মোটরসাইকেল তাকে ধাক্কা দেয়। এতে তুষার গুরুতর আহত হয়। তাকে চুয়াডাঙ্গা থেকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে। এ ঘটনায় অপর মোটরসাইকেলে থাকা হাজরাহাটি গ্রামের ফেলু মণ্ডলের ছেলে সবুজ (২২), মৃত আনোয়ার হোসেনের ছেলে হাবলু (২৫) আহত হয়। তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অন্যদিকে জীবননগরের পিয়ারাতলা মোড়ে ইজিবাইকের ধাক্কায় শিশু জুয়েল (৩) আহত হয়। তার বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি। মেহেরপুরের পিরোজপুর ইউনিয়নের গহরপুর গ্রামের গোলাম হোসেনের ছেলে মখলেছ (২৭) ও সোনাপুর গ্রামের লাটু মেম্বারের ছেলে শাহাবুল (৩০) আলমসাধুযোগে মেহেরপুরে ফিরছিলেন। গতকাল সন্ধ্যা ৬টার দিকে ভালাইপুর মোড়ে পৌঁছুলে উল্টে যায়। এ সময় দমকলবাহিনী তাদেরকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করে। এছাড়া মেহেরপুরের মুজিবনগর উপজেলার কেদারগঞ্জ বাজারে একটি আলমসাধু নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে গেলে আলমসাধু চালক ঝিনাইদহের মাটিকুমড়া গ্রামের মনু মণ্ডলের ছেলে বজলু (২৮) ও মেডিকেল রিপ্রেজেনটেটিভ একই জেলার রাঙ্গিয়ারপোতা গ্রামের মৃত পিটি মণ্ডলের ছেলে কলম (৩২) আহত হন।

অপরদিকে গতপরশু করিমন থেকে পড়ে জীবননগর কাশিপুর মসজিদপাড়ার খোকনের ৬ মাসের শিশু হোসাইন আহত হয়। জীবননগর পিয়ারাতলা থেকে বাড়ি কাশিপুর যাওয়ার সময় করিমন দুর্ঘটনায় মায়ের কোল থেকে আছড়ে পড়ে শিশুর পা ভেঙে যায়। শিশুর মা রেহেনা খাতুনও আহত হয়। এদেরকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিয়ে ভর্তি করানো হয়।

                মেহেরপুর প্রতিনিধি প্রতিনিধি জানিয়েছেন, মেহেরপুর সদর উপজেলার চাঁদবিল-মহাজনপুর সড়কের কোলা গ্রামে স্যালোইঞ্জিনচালিত অবৈধ যান আলগামনের ধাক্কায় শোভা নামের ৪ বছর বয়সী এক শিশু নিহত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে দুর্ঘটনার পর সন্ধ্যার আগ মুহূর্তে মেহেরপুর জেনারেল হাসপাতালে শিশুটি শেষ নিশ্বাস ত্যাগ করে।

স্থানীয়সূত্রে জানা গেছে,কোলা গ্রামের শাহাদত আলীর মেয়ে শোভা বাড়ির পার্শ্ববর্তী রাস্তায় খেলা করছিলো। এ সময় আমঝুপি থেকে মহাজনপুরগামী একটি নসিমন তাকে ধাক্কা দেয়। বাড়ির লোকজন স্থানীয়দের সহায়তায় শোভাকে মেহেরপুর জেনারেল হাসপাতালে নিয়ে যায়। পরে সন্ধ্যার আগে মারা যায় শোভা। পরিবারের পাশাপাশি গ্রামেও শোকের ছায়া নেমে আসে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *