চুয়াডাঙ্গা ও মেহেরপুরের বিভিন্ন সীমান্তে বিজিবি ও বিএসএফের পতাকা বৈঠক অনুষ্ঠিত

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা ও মেহেরপুরের বিভিন্ন সীমান্তে বিজিবি ও বিএসএফ’র মধ্যে কামান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার অনুষ্ঠিত পতাকা বৈঠকে উভয় দেশের সীমান্ত রক্ষী বাহিনীর মধ্যে সুসম্পর্ক বজায় রাখা, তারকাটার বেড়া না কাঁটা, ভারত হতে কোনো মাদকদ্রব্য বাংলাদেশের অভ্যন্তরে না আসা, নারী ও শিশু পাচার না হওয়া এবং অবৈধভাবে কোন বাংলাদেশি/ভারতীয় নাগরিক সীমান্ত পারাপার না হয় সে ব্যাপারে আলোচনা করা হয়।

চুয়াডাঙ্গা ৬ বিজিবি এক প্রেসবিজ্ঞপ্তিতে জানিয়েছে, বেলা ১১টার দিকে দশনা বিওপির দায়িত্বপূর্ণ এলাকার ৭৬ নং মেন পিলার নিকট শুন্য রেখা আইসিপি নামক স্থানে বিজিবি-বিএসএফ কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বিজিবির পক্ষে নেতৃত্ব দেন দশনা কোম্পানি কমান্ডার নায়েব সুবেদার আমিরুল ইসলাম এবং বিএসএফের পক্ষে নেতৃত্ব দেন ১১৩ বিএসএফ ব্যাটালিয়নের গেদে ক্যাম্প কমান্ডার আর পি ইয়াদব।

সকাল ১০টার দিকে দামুড়হুদার জগন্নাথপুর বিওপির ৯৬ নং মেন পিলারের নিকট শুন্য রেখায় বেলতলা মাঠেবিজিবি-বিএসএফ কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বিজিবির পক্ষে নেতৃত্ব দেন জগন্নাথপুর কোম্পানি কমান্ডার সুবেদার ওহিদুল ইসলাম এবং বিএসএফের পক্ষে নেতৃত্ব দেন ৮১ বিএসএফ ব্যাটালিয়নের গোংড়া ক্যাম্প কমান্ডার ইন্সপেক্টর তিলক রাজ।

একই সময়ে মেহেরপুর দাড়িয়াপুর বিওপির ১১২ নং মেন পিলারের শুন্য রেখায় সরান মাঠে  বিজিবি-বিএসএফ বিওপি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকে অনুষ্ঠিত হয়। বিজিবির পক্ষে নেতৃত্ব দেন দাড়িয়াপুর বিওপি কমান্ডার নায়েব সুবেদার আব্দুল কুদ্দুস এবং বিএসএফ’র পক্ষে নেতৃত্ব দেন ১৫ বিএসএফ ব্যাটালিয়নের বিটারপাড়া ক্যাম্প কমান্ডার এসআই ইয়াদব। দামুড়হুদার নিমতলা বিওপির ৭৬ নং মেন পিলারেরনিকট শুন্য রেখায় আইসিপি নামক স্থানে বিজিবি-বিএসএফ বিওপি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকের আয়োজন করে। বিজিবির পক্ষে নেতৃত্ব দেন নিমতলা বিওপি কমান্ডার নায়েব সুবেদার খলিলুর রহমান এবং বিএসএফের পক্ষে নেতৃত্ব দেন ১১৩ বিএসএফ ব্যাটালিয়নের গেদে ক্যাম্প কমান্ডার এসআই ডি দাস। গতকাল সকাল ৯টার দিকে মেহেরপুরের বুড়িপোতা বিওপির ১১৬ নং মেন পিলারের নিকট শুন্য রেখায় খালপাড় মাঠে বিজিবি-বিএসএফ বিওপি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বিজিবির পক্ষে নেতৃত্ব দেন বুড়িপোতা বিওপি কমান্ডার হাবিলদার ওয়াজেদ আলী এবং বিএসএফের পক্ষে নেতৃত্ব দেন ১৫ বিএসএফ ব্যাটালিয়নের নাটনা ক্যাম্প কমান্ডার এসআই গুরুদেব সিং।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *