চুয়াডাঙ্গা ও মেহেরপুরসহ পার্শ্ববর্তী এলাকায় শীত অব্যাহত

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা ও মেহেরপুরসহ পার্শ্ববর্তী এলাকায় তীব্র শীত অব্যাহত রয়েছে। গতকালও দিনের অধিকাংশ সময়ই সূর্যের দেখা মেলেনি। তবে দুপুরের পর ঝলমলে রোদ দুস্থ শীতার্তদের মাঝে স্বস্তি ফেরায়। তবে স্বস্তির রোদ খুব বেশিক্ষণ স্থায়ী হয়নি। তীব্র শীতে দুর্ভোগ লাঘবে চুয়াডাঙ্গা-মেহেরপুরে বিভিন্ন সংগঠন ও ব্যক্তি উদ্যোগে শীতবস্ত্র বিতরণ অব্যাহত রয়েছে।

আবহাওয়া অধিদফতর আজ ৬টা পর্যন্ত পূর্বাভাসে জানিয়েছে, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত। স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। রাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘনকুয়াশা পড়তে পারে। সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা ঈশ্বরর্দীতে ১০ এবং দেশের সর্বোচ্চ সীতাকুণ্ডে ৩১ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। চুয়াডাঙ্গায় গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ২২ দশমিক ৭ এবং সর্বনিম্ন ১২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়।

সরোজগঞ্জ প্রতিনিধি জানিয়েছেন্, উত্তরা ব্যাংক লিমিটেড চুয়াডাঙ্গা শাখার উদ্যোগে কুতুবপুর ইউনিয়নে বীর মুক্তিযোদ্ধাদের মঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। গতকাল বুধবার বিকেলে সরোজগঞ্জ উচ্চ বিদ্যালয়ের মাঠে শীতবস্ত্র বিতরণ করা হয়। কুতুবপুর ইউনিয়ন আ.লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মজিবুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উত্তরা ব্যাংক লিমিটেড চুয়াডাঙ্গা শাখার সিনিয়র অফিসার জিয়া মাহমুদ সিদ্দিকি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সদর উপজেলা সাংগঠনিক কমান্ডার ওসমান গনি, কুতুবপুর ইউনিয়ন কমান্ডার সুলতান আহাম্মদ, সদর থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আসাদুল হক আশা, বীর মুক্তিযোদ্ধা গোলজার হোসেন প্রমুখ।

ঝিনাইদহ প্রতিনিধি জানিয়েছেন, ঝিনাইদহে লেডিস ক্লাবের উদ্যোগে দু শতাধিক দরিদ্র মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। গতকাল বুধবার শহরের পুরোনো ডিসি কোর্ট চত্বরে আয়োজিত অনুষ্ঠানে শীতার্তদের মাঝে কম্বল, সোয়েটার ও চাদর বিতরণ করেন ক্লাবের সদস্যরা। এ সময় উপস্থিত ছিলেন- ক্লাবের সভাপতি রফিকা ইসলাম, সহসভাপতি মেহের নিগার, সহসভাপতি রুবিনা ইসলাম, সাধারণ সম্পাদক আফেরোজা নায়ন, নির্বাহী ম্যাজিস্ট্রেট শুক্লা সরকার, নাজমুন নাহার, তাসলিমা খাতুন, জেলা মহিলা পরিষদের সাধারণ সম্পাদক মিনা সেলিম, নমিতা ভৌমিক, অনুজা বিশ্বাস প্রমুখ।

মুজিবনগর প্রতিনিধি জানিয়েছেন, মেহেরপুরের মুজিবনগর উপজেলার  গুড নেইবারস্ মেহেরপুর প্রকল্পে  সুবিধাভোগী শিশু-কিশোরদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। গতকাল বুধবার বিকেলে গুড নেইবারস্ মুজিবনগর প্রকল্প অফিস চত্বরে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে গুড নেইবারস্ মেহেরপুর প্রকল্প ম্যানেজার জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন মুজিবনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মি. অরুন কুমার মণ্ডল। বিশেষ অতিথি ছিলেন- মুজিবনগর উপজেলার সমাজসেবা কর্মকর্তা তৌফিকুর রহমান। বক্তব্য রাখেন- হেলর্থ ইনচার্জ উম্মে হাবিবা খাতুন। অনুষ্ঠান শেষে প্রধান অতিথি শিশুদের হাতে শীতবস্ত্র তুলে দেন।

গরিব ও শীতার্ত মানুষের মধ্যে বিতরণের জন্য এনজিও সংস্থা আশার উদ্যোগে ১৫০ পিস শীতবস্ত্র চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের কাছে হস্তান্তর করা হয়েছে। আশার চুয়াডাঙ্গা জোনাল ম্যানেজার বাহারুল ইসলাম বাহার ও জেলা ম্যানেজার নাসির উদ্দিন গতকাল বুধবার জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইনের কাছে শীতবস্ত্রগুলো হস্তান্তর করা হয়।

মুন্সিগঞ্জ ড্যাফোডিল কিন্ডারগার্টেন অ্যান্ড প্রি-ক্যাডেট স্কুলের শীতবস্ত্র বিতরণ অব্যাহত রয়েছে। গত কয়েকদিন ধরে স্কুলের অধ্যক্ষ ইউসুফ হাসানের নেতৃত্বে এসব শীতবস্ত্র বিতরণ করা হয়। গড়চাপড়া গ্রামের প্রয়াত ইসাহক মালিথার ছেলে বাবু, খন্দকার এহিয়ার রহমানের ছেলে কমন, ব্যাংক ম্যানেজার নুরুল ইসলামের ছেলে হাসান, কলাবাড়ির সুইট, বড়পুটিমারীর মৃত মাহাতাব মাস্টারের ছেলে ফারুক, মুন্সিগঞ্জের আব্দুল হামিদের ছেলে হাসান, সুমন বইঘরের মালিক মনিরুল ইসলাম, চালব্যবসায়ী মনা, ডা. আব্দুল খালেক ও মুনসুর আলী এসব শীতবস্ত্র দিয়ে সহযোগিতা করেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *