চুয়াডাঙ্গায় বিশ্ব রেডক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালিত

 

স্টাফ রিপোর্টার: রেডক্রস ও রেড ক্রিসেন্ট সর্বত্র, সবার জন্য- এই স্লোগানকে সামনে রেখে চুয়াডাঙ্গায় বিশ্ব রেডক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালন করা হয়েছে। গতকাল রোববার সকাল ৮টায় রেড ক্রিসেন্ট সোসাইটি চুয়াডাঙ্গা জেলা ইউনিট দিবসটি পালন করে। পতাকা উত্তোলন, শোভাযাত্রা, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে দিবসটি পালন করা হয়।

সকাল ৮টায় রেড ক্রিসেন্ট সোসাইটির জেলা ইউনিট কার্যালয়ে জাতীয় ও রেড ক্রিসেন্টের পতাকা উত্তোলন করে দিবসের উদ্বোধন করেন ইউনিটের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জেলা পরিষদের প্রশাসক মাহফুজুর রহমান মনজু ও ইউনিটের সাধারণ সম্পাদক ফজলুর রহমান। পরে জেলা কার্যালয় থেকে একটি শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কার্যালয়ে এসে শেষ হয়। রেড ক্রিসেন্ট সোসাইটির চুয়াডাঙ্গা জেলা ইউনিট কার্যালয় রেড ক্রিসেন্ট চক্ষু হাসপাতালে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। ইউনিটের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাহফুজুর রহমান মনজুর সভাপতিত্বে আলোচনাসভায় বক্তব্য রাখেন ইউনিটের কার্যকরী কমিটির সদস্য সাবেক পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন ও জজকোর্টের পিপি অ্যাড. শামশুজ্জোহা। হাফেজ মো. আব্দুল মজিদের কোরআন তেলাওয়াতের মাধ্যমে আলোচনাসভার শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন ইউনিটের সাধারণ সম্পাদক ফজলুর রহমান। পরে জেলা শিল্পকলা একাডেমিতে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এছাড়া দিবসের সকল কর্মসূচিতে উপস্থিত ছিলেন ইউনিটের কার্যকরী কমিটির সদস্য মাহমুদা জামান পলি, ফেরদৌস ওয়ারা সুন্না, অ্যাড. আকসিজুল ইসলাম রতন, সহিদুল ইসলাম শাহান, হুমায়ুন কবির মালিক, আজাদ মালিতা এবং ইউনিটের ইউনিট লেভেল কর্মকর্তা শাহিনুর রহমান শাহীন। আরও উপস্থিত ছিলেন যুব রেড ক্রিসেন্ট ইউনিট, চুয়াডাঙ্গা সরকারি কলেজ, সরকারি ভি.জে সরকারি উচ্চ বিদ্যালয় ও সরকারি বালিকা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *