চুয়াডাঙ্গায় পৌরসভার উদ্যোগে হতদরিদ্র নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা পৌরসভার জেন্ডার অ্যাকশন প্লান বাস্তবায়নে দরিদ্র নারীদের মাঝে সেলাইমেশিন বিতরণ করা হয়েছে। গতকাল বুধবার দুপুরে পৌরসভার সম্মেলনকক্ষে মেয়র ওবায়দুর রহমান চৌধুরী আনুষ্ঠানিকভাবে এসব বিতরণ করেন।
এ সময় পৌরসভার সচিব কাজী শরিফুল ইসলাম, উপকারভোগী ফাতেমা খাতুন ও সেলিনা পারভীন পলি বক্তব্য রাখেন। অনুষ্ঠানে প্যানেল মেয়র মুন্সী রেজাউল করিম খোকন ও প্যানেল মেয়র শেফালী খাতুন, কাউন্সিলর শাহীনা আক্তার রুবী, জাহাঙ্গীর আলম, নাজরিন পারভীন মলি, গোলাম মোস্তফা শেখ, রাসেদুল হাসান মানু ও আবুল হোসেন, নার্গিস জাহান এবং আলী হোসেন উপস্থিত ছিলেন।
এ সময় চুয়াডাঙ্গা বাজারপাড়ার রুনা খাতুন, শেখপাড়ার ফাতেমা খাতুন, ঝিনাইদহ বাসস্ট্যান্ডপাড়ার সেলিনা পারভীন পলি, আরামপাড়ার শিখা খাতুন, বাগানপাড়ার সীমা খাতুন ও হাজরাহাটির আসমা খাতুনের হাতে সেলাই মেশিন তুলে দেয়া হয়।
মেয়র ওবায়দুর রহমান চৌধুরী বলেন, পুরুষের পাশাপাশি নারীদেরকে স্বাবলম্বী করে তোলার লক্ষ্যে হতদরিদ্র নারীদেরকে বাছাই করে তিনমাস ব্যাপী প্রশিক্ষণ ও সেলাই মেশিন দেয়া হয়েছে। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে উন্নত রাষ্ট্র। ছেলে-মেয়ে উভয়কে দেশের উন্নয়নে কাজ করতে হবে। স্বামীর পাশাপাশি নারীরা সংসারে আয় বাড়াতে পারে। মেশিন নিয়ে কাজ করে পরিবারের স্বচ্ছলতা নিয়ে আনবেন। আমাদের উদ্যোগ সফল হবে। গুণগত মানের সাথে দেশের উন্নয়নের সম্পর্ক আছে। যে রাস্তা ২০ বছর পরে করার কথা তা বর্তমানে করতে হবে। মৃত্যুর আগ পর্যন্ত এই ভালোবাসা চায়।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *