চুয়াডাঙ্গায় পাঁচ দিনব্যাপী মুজিববর্ষ চতুর্থ জেলা রোভার মুট -২০২০ শুরু

স্টাফ রিপোর্টার : ‘মুজিববর্ষে রোভারিং, উন্নয়নে প্রতিদিন’ এ শ্লোগানে চুয়াডাঙ্গায় পাঁচ দিনব্যাপী মুজিববর্ষ চতুর্থ জেলা রোভার মুট -২০২০ শুরু হয়েছে। গতকাল বুধবার বেলা ১০টায় চুয়াডাঙ্গা সরকারি কলেজ মাঠে জেলা রোভার মুটের উদ্বোধন করেন প্রধান অতিথি সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মমান হক জোয়ার্দ্দার ছেলুন।
চুয়াডাঙ্গা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো: কামরুজ্জামানের সভাপতিত্বে রোভার মুটের আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মনিরা পারভীন , পুলিশ সুপার জাহিদুল ইসলাম, সরকারি আদর্শ মহিলাা কলেজের অধ্যক্ষ প্রফেসর মো: আজিজুর রহমান বক্তব্য রাখেন। সভায় জেলা রোভার কমিটির সম্পাদক সরকারি কলেজের শিক্ষক জাহিদুল ইসলাম বক্তব্য রাখেন। এসময় বিভিন্ন কলেজ ও মাদরাসার শিক্ষকবৃন্দ ও রোভার স্কাউটরা উপস্থিত ছিলেন।
রোভার মুটে জেলার ২৪টি কলেজ ও মাদরাসার রোভার দল অংশ গ্রহন করেছে। তবে, আলমডাঙ্গার এমএস জোহা কলেজের রোভার দল অংশ গ্রহন করেনি। রোভারমুটের বিশেষ থিম সং ও সুর দিয়েছেন সাংবাদিক শাহ আলম সনি এবং কন্ঠ দিয়েছেন শিল্পী আর ডি হিল্লোল ও শাবনুর। রোভার মুট আগামী ৮ মার্চ শেষ হবে।
আলোচনা সভায় প্রধান অতিথি সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাত ধরে ১৯৭২ সালে রোভার স্কাউট তৈরী হয়েছিলো। রোভার স্কাউটদের সমাবেশ মিলনমেলায় পরিণত হয়েছে। যে কোন মানুষের বিপদে তাদের পাশে দাঁড়াতে হবে। এধরণের মনোভাব তোমাদের থাকতে হবে। প্রবল ইচ্ছা শক্তি থাকতে হবে। রোভার স্কাউটদের সমাজে কাজে লাগাতে হবে, অন্যায়ের কাছে মাথানত করবে না। স্বাধীনতার ইতিহাস আমাদের ছেলেমেয়েদের জানতে হবে। পৃথিবীর বিভিন্ন দেশে আমাদের ছেলেমেয়েরা যায়। বিভিন্ন দেশের রোভার স্কাউটরা এক জায়গায় হয়ে ভাব বিনিময় হয়। কিভাবে আমাদের দেশ স্বাধীন হয়েছিলো, আমার দেশের ইতিহাস জানতে হবে। বিভিন্ন কলেজ থেকে এখানে এসে এক অপরের সাথে ভাব বিনিময় হবে। প্রত্যেকে প্রত্যেকের মিলন মেলা। এটা সহজেই হয়না। খেলাধুলার মাধ্যমে হয় এবং রোভারদের সাথে হয়। সব সময় মাথা উঁচু করে থাকবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *