চুয়াডাঙ্গায় নবাগত সিভিল সার্জন ডা. আজিজুল ইসলাম বললেন

স্বাস্থ্যখাতে সরকারের উন্নয়নমি উদ্যোগ সকলের সহযোগিতায় বাস্তবায়ন করা হবে

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার নবাগত সিভিল সার্জন ডা. আজিজুল ইসলাম বলেছেন,স্বাস্থ্যখাতে সরকারের উন্নয়নমুখি যেসব উদ্যোগ আছে সকলের সহযোগিতায় তা বাস্তবায়ন করা হবে। গতকাল রোববার সিভিল সার্জন হিসেবে দায়িত্ব গ্রহণের পর প্রথম কার্যদিবসে এক প্রতিক্রিয়ায় এ মন্তব্য করেন তিনি।

নবাগত সিভিল সার্জন সকাল ১০টায় তার কার্যালয়ে বসেন। এরপর সদর হাসপাতালের বহির্বিভাগ, আন্তঃবিভাগ,জরুরি বিভাগ, অপারেশন থিয়েটার ও ওয়ার্ডসমূহ পরিদর্শন করেন। এসময় তিনি কর্মরত চিকিৎসক, নার্স, কর্মচারী এবং রোগী ও স্বজনদের সাথে কথা বলেন। হাসপাতালের সার্বিক সেবার মান দেখে তিনি সন্তোষ প্রকাশ করেন। তবে৫০ শয্যার লোকবল দিয়ে ১০০ শয্যার হাসপাতালে দুশতাধিক রোগীর চিকিৎসায় কিছুটা সমস্যার কথাও উল্লেখ করেন। তিনি বলেন, হাসপাতালে প্রয়োজনীয় লোকবল নিয়োগসহ অন্যান্য সমস্যা পর্যায়ক্রমে সমাধান করা হবে।

ডা. আজিজুল ইসলাম ১৯৮৫ সালের ১ আগস্ট সহকারী সার্জন হিসেবে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে যোগদান করেন। এরপর তিনি রাজশাহী, বগুড়া ও নাটোর জেলায় কর্মকালীন সময় কাটিয়েছেন। চুয়াডাঙ্গায় যোগদানের আগ পর্যন্ত তিনি রাজশাহী সিভিল সার্জন কার্যালয়ের ডেপুটি সিভিল সার্জন হিসেবে কর্মরত ছিলেন। তার নিজ বাড়ি নাটোর জেলায়। স্ত্রী গৃহিণী, একমাত্র মেয়ে এইচএসসি পরীক্ষার্থী এবং বড় ছেলে ৬ষ্ঠ ও ছোট ছেলে তৃতীয় শ্রেণির ছাত্র।

প্রসঙ্গত, অনৈতিক কার্যকলাপ ও ওষুধ চুরির অভিযোগে চুয়াডাঙ্গার সাবেক সিভিল সার্জন ডা. খন্দকার মিজানুর রহমানকে গত ২৭ এপ্রিল সাময়িক বরখাস্ত করা হয়। স্বাস্থ্য সচিব এমএম নিয়াজ উদ্দিন স্বাক্ষরিত এক আদেশে বলা হয়েছে ২৫ এপ্রিল থেকে ওই সাময়িক বরখাস্ত কার্যকর করা হয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *