চলে গেলেন চুয়াডাঙ্গার একজন সফল পিতা আলহাজ আফজাল খান

মণ্ডল মাসুম: চুয়াডাঙ্গা পলাশপাড়ার বাসিন্দা দেশের বিখ্যাত কয়েকটি ব্যবসাপ্রতিষ্ঠানের চেয়ারম্যানদের পিতা আলহাজ আফজাল খান আর নেই (ইন্নালিল্লাহে……রাজেউন)। ঢাকা উত্তরার একটি বেসরকারি হাসপাতালে বার্ধক্যজনিত কারণে তিনি গতকাল সকালে মারা যান। গতরাত ১০টায় চুয়াডাঙ্গা জান্নাতুল মাওলা কবরস্থানে তার দাফনকাজ সম্পন্ন হয়। আফজাল খান ছিলেন দেশের সফল ১০ সন্তানের জনক। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৯২ বছর।

মরহুম হাজি আফজাল খান বেশ কিছুদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। পুত্র এমএ রাজ্জাকের তত্ত্বাবধানে থাকাকালীন তিনি অসুস্থ হয়ে পড়লে উত্তরার একটি হাসপাতালে তাকে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন থাকাকালীন গতকাল বৃহস্পতিবার সকাল ৯টা ৫০ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। গতরাত সাড়ে ৯টার দিকে তার লাশ চুয়াডাঙ্গায় আনা হয়। এরপর প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয় চুয়াডাঙ্গা পলাশপাড়া জামে মসজিদে। পরে দ্বিতীয় জানাজা শেষে রাত ১০টার দিকে জান্নাতুল মাওলা কবরস্থানে তার দাফনকাজ সম্পন্ন হয়। মরহুম আফজাল খান ছিলেন সফল ১০ সন্তানে গর্বিত পিতা। তার বড় ছেলে গোলাম মোস্তফা খান চুয়াডাঙ্গা জেলা জাকেরপার্টির সভাপতি ও বিশিষ্ট ইলেকট্রনিক্স ব্যবসায়ী। মেজ ছেলে হাবিবুল্লাহ খান। তিনি মেরিন ইঞ্জিনিয়র ও ফেবি মাল্টি ইলেক্ট্রনিক্স লিমিটেডের চেয়ারম্যান। সেজ ছেলে আব্দুল হান্নান খান নাইচ ইলেক্ট্রিক-ইলেক্ট্রনিক্স ইন্ডাস্টিজ লিমিটেডের চেয়ারম্যান, চতুর্থ পুত্র মো. মান্নান খান মান্নান করপোরেশন অ্যান্ড মাইওয়ান ফ্যান্স লিমিটেডের চেয়ারম্যান। পঞ্চম পুত্র মো. আব্দুল হাকিম খান দেশের খ্যাতিমান ব্যবসাপ্রতিষ্ঠান মাইওয়ান এনার্জি লিমিটেডের চেয়ারম্যান। ষষ্ঠ পুত্র  এম.এ রাজ্জাক খান মাইওয়ান ইলেকট্রনিক্স ইন্ডাস্টিজ লিমিটেড মিনিস্টার হাইটেক পার্ক লিমিটেডের চেয়ারম্যান অ্যান্ড ম্যানেজিং ডিরেক্টর ও এশিয়ান টিভির ভাইস চেয়ারম্যান। সপ্তম পুত্র আব্দুল লতিফ খান যুবরাজ জাকের পার্টির যুগ্ম মহাসচিব ও আফজাল ইলেক্ট্রনিক্স এবং মারভেলাস টেলিভিশনের চেয়ারম্যান। এ ছাড়া তিন কন্যা মোছা. ফেরদৌসী বেগম, ফরিদা খাতুন ও সাবিনা খাতুন গৃহিণী।

হাজি আফজাল খানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে দৈনিক মাথাভাঙ্গা পরিবার। তারা মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। এ ছাড়া শোক জানিয়েছে মাইওয়ান ইলেকট্রনিক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড, মিনিস্টার হাইটেক পার্ক লিমিটেড পরিবার।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *