গাজীপুরে ফের শ্রমিক বিক্ষোভ, বিজিবি মোতায়েন

মাথাভাঙ্গা অনলাইন : ফের শ্রমিক বিক্ষোভে উত্তপ্ত হয়ে উঠেছে গাজীপুরের শিল্প এলাকা।মঙ্গলবার সকালে পিস রেট বাড়ানোসহ ১১ দফা দাবিতে শ্রমিকরা কোনাবাড়ীতে বিক্ষোভ শুরু করে। এ সময় তারা জড়ো হয়ে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করতে চাইলে

শুরু হয় পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ও সংঘর্ষ। এ সময় পুলিশ টিয়ার শেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। তবে এখনো সংঘর্ষ চলছে বলে জানা গেছে।

এ পরিস্থিতি সামাল দিলে অতিরিক্ত পুলিশের পাশাপাশি ৮ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে বলে জানা গেছে।

এদিকে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে গাজীপুরের অধিকাংশ কারখানা ছুটি ঘোষণা করা হয়েছে।

জানা গেছে, সকালে বিভিন্ন দাবিতে কোনাবাড়ী এলাকার সোয়েটার কারখানার শ্রমিকরা কর্মস্থলে যোগ দিয়েই বিক্ষোভ শুরু করে। তারা কোনাবাড়ী-কাশিমপুর আঞ্চলিক সড়ক থেকে বের হয়ে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করার চেষ্টা করে। এ সময় পুলিশ বাধা দিলে শ্রমিক-পুলিশ সংঘর্ষ শুরু হয়।পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ রাবার বুলেট ও টিয়ার শেল নিক্ষেপ করেছে। এদিকে এ ঘটনায় এলাকার অধিকাংশ কারখানা ছুটি ঘোষণা করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গাজীপুর মহানগরের কোনাবাড়ী ও কাশিমপুর এলাকায় সহিংসতারোধে সকাল থেকেই ৮ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়। এক পর্যায়ে কয়েকটি কারখানার শ্রমিকরা বিক্ষোভ মিছিল বের করলে ওই এলাকার অধিকাংশ কারখানা ছুটি ঘোষণা করে কর্তৃপক্ষ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *