গাইবান্ধায় ট্রেনের বগি লাইনচ্যুত, নিহত ৫

 

image_57684_0মাথাভাঙ্গা অনলাইন : গাইবান্ধার ভুরুঙ্গামারীতে রেললাইনের ফিশপ্লেট তুলে ফেলায় যাত্রীবাহী পদ্মরাগ এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন ও তিনটি বগি লাইনচ্যুত হয়েছে। এ পর্যন্ত পাঁচজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ৪০ জন। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে।
মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে রেললাইনে নাশকতার এই ঘটনা ঘটে।

বোনারপাড়া রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইদুর রহমান পাঁচজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ঘটনায় জড়িত সন্দেহে দুইজনকে আটক করা হয়েছে। তারা হলেন সাদ্দাম (২২) ও দুলু মিয়া (২৫) , তাদের বাড়ি গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জ ইউনিয়নে।

স্থানীয়রা জানান, রাতে ১০টি বগি নিয়ে পদ্মরাগ এক্সপ্রেস ট্রেনটি গাইবান্ধা থেকে সান্তাহার যাচ্ছিল। দুর্বৃত্তরা রেললাইনের ফিশপ্লেট তুলে ফেলায় বোনারপাড়া-মহিমাগঞ্জ রেলস্টেশনের মধ্যবর্তী ভুরুঙ্গামারী এলাকায় রাত দেড়টার দিকে ট্রেনটির ইঞ্জিন ও তিনটি বগি লাইনচ্যুত হয়। ঘটনার পর স্থানীয়দের সহায়তায় বেশির ভাগ যাত্রীই ট্রেন থেকে বের হতে পেরেছেন। তবে ১০ জনের মতো যাত্রী বগির ভেতরে আটকা পড়েন।

বোনারপাড়া রেলওয়ে থানার ওসি জানান, বোনারপাড়া রেলওয়ে জংশন থেকে একটি উদ্ধারকারী ট্রেন, গাইবান্ধা, রংপুর ও বগুড়ার সোনাতোলা থেকে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে এসে উদ্ধার কার্যক্রম চালাচ্ছে

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *