গাংনীর সার্বিক উন্নয়নে সাংবাদিকদের করণীয় শীর্ষক মতবিনিময় অনুষ্ঠিত

 

গাংনী প্রতিনিধি: প্রশাসন ও মিডিয়া একসাথে কাজ করলে সমাজ থেকে জুলুম নির্যাতন দূর হবে। সেই সাথে সমাজে সুশাসনও প্রতিষ্ঠিত হবে। সাংবাদিকরা ঐক্যবদ্ধ থাকলে সমাজ থেকে ঘুষ দুর্নীতিসহ সকল ধরনের অপরাধ প্রবণতাও কমে আসবে। গতকাল সোমবার সকালে মেহেরপুরের গাংনীতে অনুষ্ঠিত গাংনীর সার্বিক উন্নয়নে সাংবাদিকদের করণীয় শীর্ষক মতবিনিময় সভার বক্তারা উপরোক্ত কথাগুলো বলেন।

গাংনী উপজেলা প্রেসক্লাব আয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন উপজেলা প্রেসক্লাব সভাপতি আমিরুল ইসলাম অল্ডাম। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন উপজেলা নির্বাহী অফিসার আবুল আমিন ও প্রধান আলোচক ছিলেন গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আকরাম হোসেন। বিশেষ অতিথি ছিলেন সহকারী কমিশনার (ভূমি) রাহাত মান্নান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী দিলিপ কুমার সেন ও গাংনী প্রেসক্লাব সভাপতি প্রভাষক রমজান আলী। সাংবাদিক জুলফিকার আলী কাননের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রেসক্লাব সম্পাদক আক্তারুজ্জামান। বক্তব্য রাখেন সাংবাদিক মাজেদুল হক মানিক, সাহাজুল সাজু ও ডা.অশোক চন্দ্র বিশ্বাস।

প্রধান অতিথির বক্তব্যে গাংনী উপজেলা নির্বাহী অফিসার আবুল আমিন বলেন, যেখানে সাংবাদিকতা পরাধীন, সেখানে স্বাধীনতা অর্থহীন। তাই সাংবাদিকদের মত প্রকাশের স্বাধীনতা নিশ্চিত করতে হবে। তিনি হলুদ সাংবাদিকতা পরিহার করে বস্তুনিষ্ঠ, নিরপেক্ষ সত্য প্রকাশে সাংবাদিকদের এগিয়ে আসার আহ্বান জানান। প্রধান আলোচক গাংনী থানার ওসি আকরাম হোসেন বলেন, সাংবাদিকরা ঐক্যবদ্ধ থাকলে সমাজের জুলুমবাজ, দুর্নীতিপরায়ন ও সন্ত্রাসীরা ভয় পায়। আর মানসম্মত সংবাদ পরিবেশন করে সমাজ ও দেশকে উন্নয়নের পথে নিয়ে যেতে পারে। সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সার্বিক সহযোগিতার প্রতিশ্রুতি দেন উপজেলা নির্বাহী অফিসার ও ওসি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *