গাংনীর বাঁশবাড়িয়া-ধানখোলা সড়ক সংস্কার : চার গ্রামের মানুষের স্বস্তি

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী উপজেলার বাঁশবাড়ীয়া-ধানখোলা সড়ক সংস্কার সম্পন্ন হয়েছে। ভাঙ্গাচোরা সড়কটি এখন চলাচলের উপযোগী হওয়ায় ওই এলাকার ৪টি গ্রামের মানুষের মাঝে স্বস্তি ফিরে এসেছে।
এলজিইডি গাংনী সুত্রে জানা গেছে, রক্ষনাবেক্ষণ কাজের আওতায় ৩৪ লাখ ৫৪ হাজার টাকা ব্যয়ে চার কিলোমিটার রাস্তা সংস্কার করা হয়েছে। এতে বাঁশবাড়ীয়া, চিৎলা, ঢেপা, পাকুড়িয়া, জুগিন্দাসহ আশেপাশের গ্রামের লোকজনের মাঝে স্বস্তি ফিরে এসেছে। গুরুত্বপূর্ণ এ সড়ক দিয়ে ধানখোলা ইউয়িনের কয়েকটি গ্রামের মানুষ গাংনী উপজেলা শহর ও মেহেরপুর জেলা শহরসহ বিভিন্ন স্থানে যাতায়াত করে। এলাকার এটি প্রধান সড়ক হিসেবে চিহ্নিত।
কুষ্টিয়ার একটি ঠিকাদারী প্রতিষ্ঠান সড়ক সংস্কারের কাজটি সম্পন্ন করে। দরপত্রের শর্তানুযায়ী স্টোন ডাস্ট, ৬ এমএম পাথর, ১০ এমএম পাথর ও বিটুমিনের মিশ্রনে ১২ এমএম সিলকোড করা হয়েছে। এতে ভাঙাচোরা স্থান পূরণ হওয়ার পাশাপাশি গোটা সড়কটির ওপর নতুন সিলকোড দেয়া হয়েছে। ফলে এ সড়কে চলাচলকারী ট্রাক, মাইক্রোবাস ও শ্যালোইঞ্জিন চালিত বিভিন্ন যানবহানে মানুষ এবং পণ্য পরিবহনের উপযোগি হয়েছে। এদিকে ভাঙাচোরা সড়কটির সংস্কারসহ কাজের মান নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন এলাকার বিভিন্ন শ্রেণিপেশার মানুষ। তবে চার কিলোমিটারের পরের অংশ একইভাবে সংস্কারের দাবি জানিয়েছেন এলাকাবাসী। এলজিইউডি গাংনী প্রকৌশলী আব্দুল বাছেদ জানান, রাস্তার কাজ নিয়ে এলাকাবাসী সন্তুষ্ট। সড়কটি রক্ষনাবেক্ষণের জরুরী প্রয়োজন ছিলো। পর্যায়ক্রমে সড়কে বাকি অংশে কাজ করা হবে।

Leave a comment

Your email address will not be published.