গাংনীর কাজলা নদী দ্রুত পুনর্খনন করা হবে : বিভাগীয় কমিশনার

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনীর কাজলা নদী পুনর্খননের কাজ দ্রুত শুরু করার আশ্বাস দিলেন খুলনা বিভাগীয় কমিশনার আব্দুস সামাদ। গতকাল রোববার দুপরে ভাটপাড়া নীল কুঠিতে ডিসি পার্কের নির্মাণ কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আশ্বাস দেন তিনি।

বিভাগীয় কমিশনার আরও বলেন, পরিবেশ ও প্রাণীজ সুরক্ষা ও মিষ্টি পানির আধার সংরক্ষণে সরকার ইতোমধ্যে বিভিন্ন নদী পুনর্খনন করছে। এর জন্য বিপুল পরিমাণ অর্থ বরাদ্দ দেয়া হয়েছে। এক সময়ের ওইতিহ্যবাহী এই কাজলা নদী পুনর্খননের জন্য যা যা করা প্রয়োজন তাই করা হচ্ছে। দ্রুততম সময়ের মধ্যে কাজলা নদী পুনর্খননে পর্যপ্ত অর্থ বরাদ্দ পাওয়া যাবে বলে আশ্বাস দেন তিনি। এছাড়াও ভাটপাড়া ডিসি ইকো পার্ক দৃষ্টিনন্দন করে তোলার জন্যও প্রয়োজনীয় পরামর্শ দেন সংশ্লিষ্টদের।

জেলা প্রশাসক পরিমল সিংহ বলেন, জেলা উপজেলা প্রশাসনের উদ্যোগে ডিসি ইকো পার্ক তৈরির কাজ শুরু হয়েছে। প্রাথমিকভাবে কিছু অর্থ বরাদ্দ দেয়া হয়েছে। পর্যায়ক্রমে আরও অর্থ বরাদ্দ করে পার্কটি দৃষ্টিনন্দন ও বিনোদনের কেন্দ্রস্থল হিসেবে গড়ে তোলার চেষ্টা করা হচ্ছে। পরিদর্শনকালে উপস্থিত ছিলেন মেহেরপুর জেলা প্রশাসক পরিমল সিংহ, গাংনী উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার এসএম জামাল আহম্মেদসহ জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *