গাংনীতে বিশ্ব হোমিওপ্যাথিক দিবস পালিত

 

গাংনী প্রতিনিধি: হোমিও চিকিৎসা বিজ্ঞানের জনক ডা. স্যামুয়েল হ্যানিম্যানের ২৬২তম জন্ম জয়ন্তী ও বিশ্ব হোমিওপ্যাথিক দিবস উপলক্ষে মেহেরপুর গাংনীতে র‌্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। এবারের প্রতিপাদ্য ছিলো ‘নিরাপদ স্বাস্থ্য সেবাই হোমিওপ্যাথিক চিকিৎসা’। গতকাল সোমবার সকালে গাংনী উপজেলা হোমিওপ্যাথিক চিকিৎসক কল্যাণ সংস্থার উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিভিন্ন এলাকার সনদ পত্রধারী হোমিওপ্যাথিক চিকিৎসকদের অংশগ্রহণে সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়। শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা মিলনায়তনে গিয়ে শেষ হয়। সেখানে দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। আলোচনায় হোমিওপ্যাথিক চিকিৎসাকে নিরাপদ ও স্বল্পব্যায়ী উল্লেখ করে মানবসেবায় নীতি-নৈতিকতার সাথে পেশা পরিচালনার তাগিদ দেন বক্তারা।

প্রধান আলোচক ছিলেন পবনা সরকারি এডওয়ার্ড কলেজের বাংলা বিভাগ প্রধান অধ্যাপক ড. আব্দুর রাজ্জাক। উপজেলা হোমিওপ্যাথিক চিকিৎসক কল্যাণ সংস্থার সভাপতি মনিরুজ্জামানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়ার সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন সংস্থার প্রধান উপদেষ্টা মাহাফিজুর রহমান সেন্টু, সদস্য আইয়ুব আলী ও মিন্টু। আরও উপস্থিত ছিলেন সংস্থার সাংগঠনিক সম্পাদক সুলতান মাহমুদ শান্ত ও যুগ্ম সম্পাদক তৌহিদসহ হোমিও চিকিৎসকবৃন্দ।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *