গাংনীতে ডিবির অভিযানে অস্ত্রসহ যুবক আটক

মেহেরপুর অফিস: মেহেরপুর গাংনী উপজেলার বাঁশবাড়িয়া গ্রাম থেকে একটি ওয়ান শুটারগানসহ আব্দুল্লাহ (৩৫) নামের এক যুবককে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশের একটি দল (ডিবি)। শনিবার রাত সাড়ে ৩টার দিকে তার নিজ বাড়িতে অভিযান চালায় ডিবি। আটক আব্দুল্লাহ বাঁশবাড়িয়া গ্রামের ফিত্তাস ম-লের ছেলে। অবৈধ অস্ত্র আব্দুল্লাহর কাছে কেন ছিলো তা এখনো নিশ্চিত হতে পারেনি পুলিশ।
জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক (ওসি) শাহিনুজ্জামান জানান, আব্দুল্লাহ একজন অবৈধ অস্ত্রধারী ব্যক্তি বলে সংবাদ পায় ডিবি। কয়েকদিন ধরে তার বিষয়ে খোঁজখবর নিয়ে অস্ত্রের বিষয়টি নিশ্চিত হয় পুলিশ। একপর্যায়ে তার বাড়িতে অভিযান চালানো হয়। অভিযানে দেশীয় তৈরি একটি ওয়ান শুটারগানসহ আব্দুল্লাহকে আটক করতে সক্ষম হয় ডিবির অভিযান দলটি। তার নামে অস্ত্র আইনে মামলা দায়েরপূর্বক গাংনী থানায় প্রেরণ করা হয়েছে। গাংনী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বলেন, ডিবির দায়ের করা মামলার আসামি হিসেবে গতকালই তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, আব্দুল্লাহর সাথে জেলা পুলিশের এক কর্মকর্তার সু-সম্পর্ক ছিলো। ওই পুলিশ কর্মকর্তার সোর্স হিসেবে সে পরিচিতি পেয়েছিলো। এ সুযোগে পুলিশের নাম ভাঙিয়ে সে এলাকায় প্রভাব বিস্তার করতে শুরু করে। তার বিরুদ্ধে নানা অভিযোগ উঠতে থাকে বিভিন্ন মহলে। ওই কর্মকর্তা বদলি হলে আব্দুল্লাহর তেমন তৎপরতা দেখা যায়নি। তবে আব্দুল্লাহর কাছ থেকে উদ্ধার হওয়া অস্ত্র নিয়েও নানা গুঞ্জন চলছে। অস্ত্রের বেচাকেনা কিংবা কোনো অপরাধ কর্মকা-ের জন্য সে অস্ত্র রাখতে পারে বলে ধারণা করছেন স্থানীয়রা। অস্ত্রের বিষয়টি খতিয়ে দেখে এর রহস্য উন্মোচনের দাবি করেছে গ্রামের অনেকেই।

Leave a comment

Your email address will not be published.