কোহলি ফিরে না আসা পর্যন্ত কোচ নিয়োগ স্থগিত রাখলো সিএসি

 

মাথাভাঙ্গা মনিটর: ভারতীয় ক্রিকেট বোর্ডের কোচ নিয়োগ নিয়ে নাটক দারুণভাবে জমে উঠেছে। সাক্ষাৎকার সত্ত্বেও কোচ নিয়োগ স্থগিত রাখলো দ্য বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) ক্রিকেট এডভাইজারি কমিটি (সিএসি)। সিএসির তিন সদস্য দেশটির সাবেক খেলোয়াড় শচীন টেন্ডুলকার-সৌরভ গাঙ্গুলী ও ভিভিএস লক্ষণ গতকাল সোমবার কোচ পদে আবেদনকারীদের সাক্ষাৎকার নেন। আগেই ঘোষণা করা হয়েছিলো, সাক্ষাৎকার শেষেই কোচ নিয়োগ দিবেন সিএসি। কিন্তু সেটি কিছুদিনের জন্য স্থগিত করলেন তারা।

ভারতের কোচ হবার জন্য ডজন খানেকের বেশি আবেদন জমা পড়েছে বিসিসিআই কার্যালয়ে। সেখান থেকে বাছাই করে সাক্ষাৎকারের জন্য পাঁচজনকে নির্দিষ্ট করেন সিএসি। তারা হলেন- রবি শাস্ত্রী, বিরেন্দ্র শেবাগ, লালচাঁদ রাজপুত, রির্চাড পাইবাস ও ফিল সিমন্স। সাক্ষাৎকারে অনুপস্থিত ছিলেন সিমন্স। গাঙ্গুলী ও লক্ষণ সাক্ষাৎকার বোর্ডে উপস্থিত থাকলেও, স্কাই-পে’তে লন্ডন থেকে আবদেনকারীদেরও সাথে কথা বলেন টেন্ডুলকার।

সাক্ষাৎকার শেষে গাঙ্গুলী বলেন, ‘কোচের নাম ঘোষণার জন্য আমাদের আরও কিছুদিন সময় প্রয়োজন। আমরা অনুভব করেছি, ঘোষণাটা খুব তাড়াতাড়ি হয়ে যাচ্ছে। শ্রীলঙ্কা সফর শুরু হতে এখনো বেশ কিছুদিন বাকি আছে। আমরা যাকে নিয়োগ দিবো সে ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত দায়িত্ব পালন করবে।’

সৌরভ আরো বলেন, কোচের নাম ঘোষণার আগে আমাদের কিছু মানুষের সঙ্গে কথা বলেতে হবে। বিশেষ করে দলের ক্যাপ্টেন বিরাট কোহলির সঙ্গে কথা বলতে হবে। কোনো ব্যাপার না, কোহলি ফিরে আসুক আমেরিকা থেকে। আর কোহলিকে ধন্যবাদ দিতে হয় এজন্য যে সে এতোদিন কোচ নিয়োগের জন্য কারো নাম এখন পর্যন্ত সুপারিশ করেনি।

Leave a comment

Your email address will not be published.