কোটচাঁদপুর একটি সার কারখানায় র‌্যাবের অভিযানে ৬০ হাজার টাকা জরিমানা

 

কোটচাঁদপুর প্রতিনিধি: কোটচাঁদপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে র‌্যাবের একটি ভ্রাম্যমাণ আদালত দস্তা সার তৈরির কারখানায় অভিযান চালিয়ে ৬০ হাজার টাকা জরিমানা ও কারখানার গোডাউন সিলগালা করে দিয়েছেন।

জানা যায়, গতকাল বুধবার র‌্যাব ঝিনাইদহ ক্যাম্পের একটি টিম নির্বাহী ম্যাজিস্ট্রেট মেজবাউল করিমের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত শহরের উপকণ্ঠে রিফাত এগ্রো নামে দস্তা সার কারখানায় অভিযান চালান। সার কারখানাটির ল্যাবে প্রয়োজনীয় সরঞ্জাম ও কেমিস্ট না থাকায় এবং ব্যান্ডিং ছাড়ায় গোডাউনে সার মজুদসহ সার ব্যবস্থাপনা আইনের ২০০৬ ধারায় রিফাত এগ্রোকে এই আর্থিক জরিমানা ও গোডাউন সিলগালা করা হয়। রিফাত এগ্রোর মালিক গোলাম রহমান মিন্টু স্বীকার করে তার বলাকা মার্কা ব্যান্ডিং এর পাশাপাশি ব্যান্ডিং ছাড়ায় সে দেশের নামী-দামী সার কোম্পানির কাছে সার সরবরাহ করে আসছে।

উল্লেখ্য, ঝিনাইদহ সদর উপজেলাসহ জেলার বিভিন্ন স্থানে এমন ধরনের আরও কয়েকটি সার কারখানায় নিম্নমানের সার তৈরি হচ্ছে। এর পর নামী-দামী সার কোম্পানির মোড়কে তা চলে যাচ্ছে কৃষকের হাতে। কৃষকেরা মানসম্মত সার পেতে প্রতিষ্ঠিত কোম্পানির সার কিনে প্রায় প্রতারিত হচ্ছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *