কর্মসূচির দিকে এগোচ্ছেন নন-এমপিও এবং এমপিওভুক্ত শিক্ষকরা

স্টাফ রিপোর্টার: আলমডাঙ্গা উপজেলা শিক্ষক সমিতির আয়োজনে আসমানখালী মাধ্যমিক বিদ্যালয়ে মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন আসমানখালী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও বাংলাদেশ শিক্ষক সমিতি চুয়াডাঙ্গা জেলা শাখার সহ-সভাপতি আমিনুল ইসলাম। গতকাল বৃহস্পতিবার বেলা ১টায় মতবিনিময় ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।
প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের প্রধান সমন্বয়কারী শেখ সেলিম। এ সময় তিনি বলেন, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে অষ্টম জাতীয় বেতন কাঠামোতে নন-এমপিওভুক্ত শিক্ষকদের বেতন, বাড়িভাড়া, চিকিৎসাভাতা, ইনক্রিমেন্ট প্রদানসহ নন-এমপিওভুক্ত শিক্ষকদের এমপিওভুক্ত করা না হলে আগামী ১৫ মার্চ বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে তালা ঝুলিয়ে দেয়া হবে। মতবিনিময়সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ শিক্ষক সমিতি চুয়াডাঙ্গা জেলা শাখার অন্যতম নেতা সোহরাওয়ার্দী স্মরণী বিদ্যাপীঠের প্রধান শিক্ষক শাহিনুল ইসলাম, সদর উপজেলা শাখার সভাপতি নূর মোহাম্মদ, মাখালডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাবুদ আলী, ভোগাইল বগাদী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মতিয়ার রহমান ও বাংলাদেশ শিক্ষক সমিতি চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি তিতুদহ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফজলুর রহমান। সভা শেষে আসমানখালী রাস্তায় মানববন্ধন করেন শিক্ষক নেতৃবৃন্দসহ স্থানীয় শিক্ষকগণ। অনুষ্ঠান সঞ্চালকের দায়িত্ব পালন করেন বাংলাদেশ শিক্ষক সমিতি চুয়াডাঙ্গা জেলা শাখার সাংগঠনিক সম্পাদক ও সীমান্ত মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক খাইরুল ইসলাম।
এ সময় শিক্ষক নেতৃবৃন্দ আগামী ২৫ জানুয়ারি স্থানীয় শহীদ হাসান চত্বরে মানববন্ধন ও জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদানের জন্য জেলার সকল এমপিও নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের উপস্থিত থাকার জন্য বিশেষভাবে অনুরোধ করেন। এছাড়া আগামীকাল শনিবার দামুড়হুদা উপজেলা শিক্ষক সমিতির আয়োজনে দামুড়হুদা চৌরাস্তা মোড়ে বেলা ১১টায় মানববন্ধন অনুষ্ঠিত হবে। একই দিন দুপুর সাড়ে ১২টায় জীবননগর উপজেলা শিক্ষক সমিতির আয়োজনে জীবননগর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে মতবিনিমসভা অনুষ্ঠিত হবে।