কর্মকর্তাদের আন্দোলনের প্রতিবাদে ইবিতে শিক্ষার্থীদের মানববন্ধন ও সমাবেশ

 

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) কর্মকর্তাদের আন্দোলনের প্রতিবাদে এবং ক্যাম্পাসে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখার দাবিতে সচেতন ছাত্র-ছাত্রীদের ব্যানারে মানববন্ধন ও সমাবেশ করেছেন শিক্ষার্থীরা।

ক্যাম্পাসসূত্রে জানা যায়, গতকাল সোমবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেন তারা। এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের অর্ধশত শিক্ষার্থী উপস্থিত ছিলেন। মানববন্ধন চলাকালে প্রতিবাদ সমাবেশে দেয়া বক্তব্যে শিক্ষার্থীরা বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তারা ক্লাস-পরীক্ষা বন্ধ করে শিক্ষার্থীদের জিম্মি করে যখন-তখন তাদের বিভিন্ন দাবি আদায়ে আন্দোলন করে, যার ভুক্তভোগী হচ্ছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা একদিকে যেমন তাদের প্রাপ্য নিয়মিত ক্লাস-পরীক্ষা থেকে বঞ্চিত হচ্ছেন তেমনি পড়ছেন ভয়াবহ সেশনজটের কবলে।’ এ সময় বক্তারা শিক্ষার্থীদের জিম্মি করে কোনো কার্যক্রম ঘটলে এর প্রতিবাদ ও প্রয়োজনে কঠোর আন্দোলনে যাওয়ারও ঘোষণা দেন।

প্রসঙ্গত, সম্প্রতি বেতন স্কেলের দাবিতে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা অবস্থান ধর্মঘট, ফাইল স্বাক্ষর না করা, উপাচার্যকে অবরুদ্ধ করা এবং কর্মবিরতিতে যাওয়ার মাধ্যমে আন্দোলন করে আসছেন। এছাড়া বিভিন্ন সময় শিক্ষকরা তাদের কিছু দাবির প্রেক্ষিতে আন্দোলন করেন। এসবের প্রতিবাদেই শিক্ষার্থীরা এ কর্মসূচি পালন করেন।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *