এমপি রনি জামিন পেয়েছেন

 

মাথাভাঙ্গা অনলাইন ঃ ক্ষমতাসীন দলের সংসদ সদস্য গোলাম মাওলা রনি সাংবাদিক পেটানোর মামলায় জামিন পেয়েছেন। হাইকোর্টের বিচারপতি নিজামুল হক নাসিম ও বিচারপতি  কাশিফা হোসেনের সমন্বয়ে গঠিত অবকাশকালীন বেঞ্চ মঙ্গলবার দুপুরে তার জামিনের আদেশ দেন।

২০ জুলাই দুপুরে তোপখানা রোডের মেহেরবা প্লাজায় আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য গোলাম মওলা রনির অফিসের সামনে ইন্ডিপেনডেন্ট টিভির রিপোর্টার ও ক্যামেরাম্যানকে মারধরের ঘটনায় শাহবাগ থানায় ইন্ডিপেনডেন্ট টিভির সহকারী ব্যবস্থাপনা পরিচালক ইউনুস আলী বাদী হয়ে মামলা দায়ের করেন। এই মামলায় গোলাম মওলা রনি পরদিন ২১ জুলাই সিএমএম আদালতে আত্মসমর্পণ করে জামিন নেন।

জামিনের পর মামলার বাদীকে হুমকি দেয়ার অভিযোগে ২১ জুলাই শাহবাগ থানায় বাদী একটি জিডি দায়ের করেন। জিডি তদন্ত হওয়ার পর মামলার তদন্ত কর্মকর্তা এসআই আবু জাফর তদন্ত প্রতিবেদনে উল্লেখ করেন, আসামি বাদীকে হুমকি দিয়েছে এই আসামির জামিন বাতিল না হলে মামলার তদন্তে ব্যাঘাত ঘটবে।

২৪ জুলাই দুপুরে সংসদ সদস্য রনির জামিন বাতিল করে দেন ঢাকা মহানগর হাকিম শাহরিয়ার মাহমুদ আদনানের আদালত। ওই দিন গ্রেফতারি পরোয়ানা জারির দেড় ঘণ্টার মাথায় রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা থেকে রনিকে গ্রেফতার করে মহানগর গোয়েন্দা পুলিশ।

পরদিন ২৫ জুলাই দুপুরে মহানগর হাকিম এস এম আশিকুর রহমানের আদালতে মামলার শুনানি অনুষ্ঠিত হয়। আদালত রনির জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে ১৩ আগস্ট সাংবাদিক পেটানোর মামলায় কারাগারে থাকা গোলাম মাওলা রনির জামিন আবেদন নাকচ করেন  মহানগর দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক মোঃ আক্তারুজ্জামান। ২৮ জুলাই সকালে রনির পক্ষে জামিন আবেদন করা হলে বিচারক মোঃ জহুরুল হক এ বিষয়ে শুনানির জন্য আগামী ১৩ আগস্ট দিন ধার্য করেন। গোলাম মাওলা রনির পক্ষে জামিন আবেদন করেন এডভোকেট মোঃ কবির হোসেন।

Leave a comment

Your email address will not be published.