এই তরমুজটির দাম হাকা হচ্ছে ৬শ টাকা

 

জীবননগর ব্যুরো: মধু মাসের রসালো ফল তরমুজ। কাঠ ফাটা দুপুরে তৃষ্ণা মেটাতে এক ফালি তরমুজে কার না কাঁমড় বসাতে ইচ্ছা করে। কিন্তু সাধ থাকলেও অনেকেরই সাধ্য হচ্ছে না তরমুজের স্বাদ গ্রহণের। বাজারে তরমুজের ছড়াছড়ি হলেও দাম নাগালের বাইরে। ছোট্ট একটি তরমুজের দাম সর্বনিম্ন ১৫০ টাকা। আর গত গতকাল শুক্রবার বড় সাইজের একটি তরমুজের দাম প্রথমে ১ হাজার টাকা হাকানো হলেও শেষ পর্যন্ত তা কমাতে কমাতে ৬শ টাকায় এসে ঠেকে। ফলে অনেকেরই সাধ্য হচ্ছে না পরিবার পরিজন নিয়ে তরমুজের স্বাদ আহরণের।

জীবননগর বাসস্ট্যান্ডের তরমুজ বিক্রেতা জালাল উদ্দিন ছবির এই তরমুজটি শেষ পর্যন্ত ৬শ টাকা হলে বিক্রি করবেন বলে জানালেন। মিলন নামে অপর এক তরমুজ ব্যবসায়ী জানালেন, মোকাম হতে চড়া দামে তরমুজ কিনতে হচ্ছে। ছোট সাইজের ১শ পিছ তরমুজের দাম পড়ছে ২৫ থেকে ২৬ হাজার টাকা। এর মধ্যে সাইজ বাছাই করে ১৫০ টাকা থেকে শুরু করে ৩শ টাকা দরে বিক্রি করতে হচ্ছে। দাম বেশি হওয়ায় ক্রেতার সংখ্যাও কম বলে তিনি জানালেন।

পুরাতন তেঁতুলিয়ার শুকুর আলী জানালেন, প্রতিদিন যে আয় করি তা দিয়ে পরিবারের জন্য একটি তরমুজ কেনার কথা চিন্তাও করা যাচ্ছে না। ফলে তরমুজের স্বাদ গ্রহণ করা অপূর্ণ থেকে যাচ্ছে।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *