উত্তরাঞ্চলের সঙ্গে ট্রেন যোগাযোগ চালু

মাথাভাঙ্গা অনলাইন: উত্তরাঞ্চলের সঙ্গে সারা দেশের ট্রেন যোগাযোগ আবার চালু হয়েছে। দুর্ঘটনায় পড়া ট্রেনের বগি সরিয়ে নেয়ার পর সন্ধ্যা সোয়া ছয়টায় ট্রেন চলাচল শুরু হয়।
নাটোরের ইয়াসিনপুর স্টেশন এলাকায় দিনাজপুর থেকে ঢাকাগামী আন্তনগর দ্রুতযান ট্রেনের ইকুলাইজার বিম ভেঙে তিনটি বগি লাইনচ্যুত হলে শুক্রবার দুপুর থেকে এই পথে দেশের অন্যান্য স্থানের সঙ্গে ট্রেন যোগাযোগ বন্ধ ছিল। শুক্রবার বেলা  দেড়টার দিকে এ দুর্ঘটনা ঘটেছিল।

আন্তনগর ট্রেনের পরিচালক (গার্ড) কাজী মাসুদ আহম্মেদ নতুন বার্তা ডটকমকে জানান, শুক্রবার বেলা দেড়টার দিকে নাটোর স্টেশন থেকে ছেড়ে গিয়ে ইয়াসিনপুর এলাকায় হঠাৎ করে একটি বগির  ইকুলাইজার বিম ভেঙে যায়। ফলে ট্রেনটি বিকল হয়ে পড়ে। এরপর থেকে উত্তরাঞ্চলের সঙ্গে দক্ষিণাঞ্চল ও ঢাকার সব ধরনের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

ইয়াসিনপুন রেলস্টেশনের দুই পাশে খুলনা থেকে ছেড়ে আসা পার্বতীপুরগামী আন্তনগর রূপসা এক্সপ্রেস ও রংপুর থেকে ছেড়ে আসা ঢাকাগামী আন্তনগর যাত্রীবাহী রংপুর ট্রেন আটকা পড়েছে। ফলে দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

নাটোরের সহকারী স্টেশন মাস্টার অশোক চক্রবর্র্তী জানান, দ্রুতযান ট্রেনের একটি বিম ভেঙে ট্রেন লাইনচ্যুত হয়েছে। ঈশ্বরদী থেকে উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে গিয়ে মেরামতকাজ শুরু করেছে বলে তিনি জানান।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *