উখিয়া-টেকনাফ সীমান্তে৪৭ রোহিঙ্গা পুশব্যাক

 

মাথাভাঙ্গা অনলাইন: বাংলাদেশে অনুপ্রবেশকারী মিয়ানমারের ৪৭ নাগরিককে আটকের পর স্বদেশে ফেরত পাঠিয়েছে বিজিবি। ১৭ ও টেকনাফের ৪২ বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি) উখিয়া-টেকনাফ সীমান্তের বিভিন্ন পয়েন্ট থেকে শনিবার বিকেল পর্যন্ত তাদের আটক করেছিল।

শনিবার সকাল থেকে বিকেল পাঁচটা পর্যন্ত নাইক্ষ্যংছড়ি উপজেলার তমব্রু, ঘুনধুম ও উখিয়া বালুখালী সীমান্ত ও টেকনাফ সীমান্তের আড়াই নম্বর, নাজিরপাড়া, সদরের পর্যটন মোড়, হোয়াইক্যং চেকপোস্ট, হ্নীলা চৌধুরী পাড়া ও ওয়াব্রাং থেকে তাদের আটক করা হয়।

বিজিবি’র কক্সবাজারস্থ ১৭ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. খালিদ হাসান জানান, শনিবার সকাল থেকে বিকেল পর্যন্ত পৃথক অভিযানে মিয়ানমারের ১৮ নাগরিককে আটক করা হয়। পরে তাদের  প্রয়োজনীয় খাবার ও চিকিৎসা সেবা দিয়ে সন্ধ্যায় মিয়ানমারে ফেরত পাঠানো হয়েছে।

টেকনাফের ৪২ বিজিবির ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর শফিকুর রহমান জানান, টেকনাফ সদর বিওপি’র নাজির পাড়া ও আড়াই নম্বর সুইচ গেট থেকে লুৎফর রহমানের নেতৃত্বে ভোরে এক লাখ ৯১ হাজার টাকার পাঁচ প্রকারের ওষুধ ও এক লাখ ৯৬ হাজার নৌকা ও ক্যারেন্ট জাল, টেকনাফ সদর ইউনিয়নের পর্যটন মোড় থেকে তিন লাখ টাকার দুইটি মোটরসাইকেল, হোয়াইক্যং চেকপোস্ট থেকে ১১৭০ পিস এক লাখ ৭৫ হাজার টাকা ডে-নাইট ক্রিম ও ৭০ হাজার টাকা মূল্যের চারটি নৌকা জব্দ করা হয়।

হ্নীলা চৌধুরীপাড়া ও ওয়াব্রাং সীমান্ত পয়েন্ট দিয়ে অবৈধভাবে মিয়ানমার থেকে বাংলাদেশে অনুপ্রবেশ করা কালে হ্নীলা বিওপির সদস্যরা ২৯ জন মিয়ানমার নাগরিক রোহিঙ্গাকে আটকের পর একই পয়েন্ট দিয়ে স্বদেশে ফেরত পাঠিয়েছেন।

আটককৃত মালামাল কাস্টম গোদামে জমা দিয়ে মামলা রুজু করা হয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *