ইলিয়াসের সন্ধান দাবিতে সিলেটে হরতাল, গাড়ি ভাঙচুর

মাথাভাঙ্গা অনলাইন: নিখোঁজ বিএনপি নেতা এম. ইলিয়াস আলীর সন্ধান দাবিতে স্বেচ্ছাসেবক দলের ডাকা হরতাল সিলেটে শান্তিপূর্ণভাবে পালিত হচ্ছে।

জেলাব্যাপী এই হরতালে দুপুর পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। নগরীর সোবহানীঘাট এলাকায় একটি ট্রাক ও দুটি অটোরিকশা এবং শিবগঞ্জ এলাকায় কয়েকটি রিকশা ভাঙচুর করেছে হরতালকারীরার। পিকেটিংকালে নগরীর শিবগঞ্জ এলাকা থেকে একজনকে আটক করেছে পুলিশ।

এম. ইলিয়াস আলীর সন্ধান দাবিতে বিএনপির অঙ্গসংগঠন জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল ও ইলিয়াস মুক্তি সংগ্রাম পরিষদ গত ১৮ আগস্ট এই হরতালের ডাক দেয়।

হরতালে জেলা বিএনপির পক্ষ থেকে সমর্থন দেয়া হলেও সকাল থেকে বিএনপির জেলা বা মহানগর পর্যায়ের কোনো নেতাকে রাজপথে দেখা যায়নি।

সকাল ১০টার দিকে নগরীর মীরাবাজার এলাকা থেকে হরতালের সমর্থনে মিছিল বের করে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল। মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

সাবেক এমপি কলিম উদ্দিন আহমদ মিলন, স্বেচ্ছাসেবক দল নেতা অ্যাডভোকেট শামসুজ্জামান জামান, সাবেক স্পেশাল পিপি অ্যাডভোকেট নূরুল হক, সিটি কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম, জাতীয়তাবাদী মহিলা দলনেত্রী পাপিয়া চৌধুরী, ছাত্রদলের কেন্দ্রীয় নেতা আবদুল আহাদ খান জামালসহ অন্যরা মিছিলে নেতৃত্ব দেন।

হরতালের কারণে নগরীতে প্রায় সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। দক্ষিণ সুরমা কেন্দ্রীয় বাস টার্মিনাল ও উত্তর সুরমা বাস টার্মিনাল থেকে দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি। সকালে ট্রেন চলাচল স্বাভাবিক ছিল।

Leave a comment

Your email address will not be published.