আলমডাঙ্গা পোলতাডাঙ্গার বখাটে কলেজছাত্রের শাস্তির দাবিতে সহপাঠীদের বিক্ষোভ মিছিল

 

মুন্সিগঞ্জ প্রতিনিধি: আলমডাঙ্গার পোলতাডাঙ্গার বখাটে কলেজছাত্রের কুপ্রস্তাবে রাজি না হওয়ায় ৭ম শ্রেণির ছাত্রীকে রাস্তায় ফেলে মারধরের ঘটনায় গ্রামবাসীসহ এলাকার শিক্ষার্থীরা বিক্ষোভ করেছে।  অভিযুক্ত কলেজছাত্র রুবেলকে গ্রেফতার করা না হলে আজ বৃহস্পতিবার থেকে স্কুলের ক্লাস বর্জনের ঘোষণা দিয়েছে কাঠাভাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

জানা গেছে, আলমডাঙ্গার কাঠাভাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ের স্কুলছাত্রী আঠারখাদা গ্রামের মেয়ে গত সোমবার বিকেল ৩টার দিকে স্কুল থেকে বাড়ি ফিরছিলো। এ সময় পোলতাডাঙ্গা গ্রামের মোসারফ ওরফে মোসার ছেলে কলেজছাত্র বখাটে ও রুবেলসহ তার ৪ বন্ধু মিলে পোলতাডাঙ্গা-আঠারখাদা মাঠের মধ্যে আসলে  রুবেল তাকে কুপ্রস্তাব দিতে থাকে। তার কুপ্রস্তাবে রাজি না হলে রুবেল স্কুলছাত্রীকে বেপোরয়া মারপিট করতে থাকে। স্থানীয়রা এগিয়ে আসলে বখাটে রুবেল পালিয়ে যায়। সংবাদ পেয়ে পোলতাডাঙ্গা গ্রামবাসীসহ আশপাশের গ্রামের লোকজন ফুঁসে উঠে। ঘটনার দিন রাতেই স্কুলছাত্রীর পিতা বাদী হয়ে আলমডাঙ্গা থানায় অভিযোগ দায়ের করেন। আলমডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও আলমডাঙ্গা থানায় অভিযোগ দায়ের করেও বখাটেকে গ্রেফতার না করাই এলাকাবাসী ফুঁসে উঠে। গতকাল বুধবার সকাল ৮টায় কাঠাভাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ের সকল ছাত্র-ছাত্রী ও পোলতাডাঙ্গা গ্রামবাসী রাস্তায় নেমে বিক্ষোভে ফেটে পড়ে। রুবেলের গ্রেফতার ও শাস্তির দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকে তারা। বিক্ষোভ মিছিলটি আঠারখাদা থেকে পোলতাডাঙ্গা গ্রাম হয়ে কাঠাভাঙ্গায় গিয়ে শেষ হয়। কাঠাভাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা হুঁসিয়ারী দিয়ে বলেছে,  বখাটে রুবেলকে গ্রেফতার না করা হলে আজ বৃহস্পতিবার থেকে অনিদৃষ্ট কালের জন্য ক্লাস বর্জন করা হবে।

এ ব্যাপারে কাঠাভাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসুদুল মান্নান জানান, স্কুল টাইমে ঘটনা ঘটেনি, স্কুল টাইমে ঘটনা ঘটলে ব্যবস্থা নিতাম। স্কুলের প্রধান শিক্ষকের এমন বক্তব্যে হতবাহ সচেতন মহলসহ সুধী সমাজ।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই জিয়াউল হক মাথাভাঙ্গাকে বলেন, আসামিদের ধরতে কয়েকবার অভিযান চালানো হয়েছে। আসামি পালাতক থাকায় গ্রেফতার করা সম্ভব হয়নি। গ্রেফতার অভিযান অব্যহত রয়েছে।

এলাকাবাসী জানায়, বখাটে রুবেলের এ ধরনের অভিযোগ নতুন না। এর আগে অনেক মেয়েকে কুপ্রস্তাব দিয়েছে বলে জানা যায়। তার অত্যাচারে অতিষ্ঠ এলাকার স্কুল-কলেজগামী মেয়েরা। কলেজছাত্র বখাটে রুবেলকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি তুলেছে এলাকাবাসী ও স্কুলছাত্রীর সহপাঠীরা।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *