আলমডাঙ্গায় প্রশাসন ও উপজেলা পরিষদের উদ্যোগে মানবিক সাহায্য বিতরণ

আলমডাঙ্গা ব্যুরো: আলমডাঙ্গা উপজেলা উপজেলা পরিষদের পক্ষ থেকে আলমডাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হারদি করোনা ভাইরাস আক্রান্ত রোগীদের চিকিৎসা প্রস্তুতি হিসেবে ডাক্তারদের জন্য ৪০ সেট পিপিই,৪০ টি হ্যান্ড গ্লোবস ও ৪০ টি মাক্স প্রদান করা হয়েছে ।

এসময় স্বাস্থ্য সুরক্ষার জন্য হাসপাতালের গেটের পাশে হাত ধোবার হ্যান্ড ওয়াস বেসিন বানিয়ে দেয়া হয় ।গতকাল বৃহস্পতিবার সকালে উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আইয়ুব হোসেন, উপজেলা নির্বাহী অফিসার মোঃ লিটন আলী ও ভাইস চেয়ারম্যান এ্যাডঃ খন্দকার সালমুন আহম্মেদ ডন উপস্থিত থেকে উল্লেখিত মালামাল উপজেলা স্বাস্থ্য ও প,প,অফিসার ডাঃ হাদী জিয়াউদ্দিন আহম্মদ সাঈদের হাতে তুলে দেন।

এদিকে, চুয়াডাঙ্গর আলমডাঙ্গায় কর্মহীন বেদে পল্লিতে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছেন আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার লিটন আলী। গতকাল বৃস্পতিবার বেলা ১১টার দিকে উপজেলা নির্বাহী অফিসার আলমডাঙ্গার হাউসপুরের জিকে সেচ প্রকল্পের মেইন ক্যানেলপাড়ে গড়ে উঠা বেদে পল্লির সকল কর্মহীন পরিবারকে এ মানবিক সাহায্য প্রদান করেন। সে সময় উপিস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান সালমুন আহমেদ ডন।

খাদ্য সহায়তা পেয়ে ঝুপড়িতে থাকা কর্মহীন বেদে পরিবারগুলো অত্যন্ত সন্তষ্টি প্রকাশ করেন। -জানান, পুরুষদের কাজ বন্ধ। মহিলাদের গ্রামে যাওয়া নিষেধ। খুব কষ্টে আছি। আমাদের ভোট নেই। তাই সাহায্যো দেয় না। বেদেনী —- জানান, কষ্টের কথা কার কাছে বলবো? পরিবারে মোট ৫ মুখ। ২ দিন রান্না হয়নি।

ইউএনও বলেন, ‘করোনাভাইরাস প্রতিরোধে সরকার ২৬ মার্চ থেকে সাধারণ ছুটি ঘোষণা করেছে। এসময়ে সরকার সবাইকে ঘরে থাকতে বলেছে। যার ফলে ভাসমান দোকানদার, ভ্যানচালক, দিনমজুর, ভিক্ষুক, বেদে সম্প্রদায় বেকার হয়ে পড়েছে। প্রথম ধাপে তাদের ৮০০ অতি দরিদ্র পরিবারের মাঝে চাল, ডালসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য বিতরণ করছি।

#ফাইজার(০৩-০৪-২০)

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *