আলমডাঙ্গার ভাংবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ পরীক্ষা আজ : এক পদে ২ জনকে চাকরি দেয়ার প্রতিশ্রুতিতে অর্থ বাণিজ্য

আলমডাঙ্গা ব্যুরো: নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে আজ শনিবার আলমডাঙ্গার ভাংবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ে সামাজিক বিজ্ঞান বিষয়ে শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে। ওই একটাই মাত্র পদে চাকরি দেয়ার প্রতিশ্রুতিতে ২ প্রার্থীর নিকট থেকে সভাপতি ও এক অভিভাবক সদস্যের বিরুদ্ধে কয়েক লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে।

জানা গেছে, আলমডাঙ্গার ভাংবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ে সমাজ বিজ্ঞান বিষয়ে শিক্ষক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দেয়া হয়। আজ ওই পদে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আব্দুল মালেক। তিনি এমপির মনোনীত ব্যক্তি হিসেবে ডিও লেটার সাপেক্ষে বিদ্যালয়ের সভাপতির পদ লাভ করেছেন। ফলে নির্বাচনী আচরণবিধি অনুসারে এ নিয়োগদানের বৈধতা তার নেই। গত ২৪ নভেম্বর ঘোষিত ওই আচরণবিধি অগ্রাহ্য করে তিনি অবৈধভাবে শিক্ষক নিয়োগ দেয়ার পাঁয়তারা করছেন। চাকরিপ্রার্থী ভাংবাড়িয়া গ্রামের শহিদুল ইসলামের স্ত্রী জুলেখা খাতুনকে চাকরি দেয়ার প্রতিশ্রুতি দিয়ে তার নিকট থেকে কয়েক লাখ টাকা হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ উঠেছে সভাপতির বিরুদ্ধে। প্রভাবশালী অভিভাবকসদস্য মনোয়ার হোসেনও চাকরিপ্রার্থী গাংনী থানার চাঁদপুর গ্রামের শাহজাহান আলীর ছেলে আল মামুন কবিরের নিকট থেকে কয়েক লাখ টাকা হাতিয়ে নিয়েছেন বলে জানা গেছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *