আব্দুল কাদের মোল্লার জীবননগরে দোয়া অনুষ্ঠানপূর্ব আলোচনাসভায় রুহুল আমিন

ইসলামি কল্যাণরাষ্ট্রে পরিণত করার মাধ্যমে প্রতিবিন্দু রক্তের বদলা নেবো

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার জীবননগরে জামায়াতে ইসলামী গতকাল শনিবার আব্দুল কাদের মোল্লার আত্মার মাগফেরাত কামনায় দোয়ার আয়োজন করে। আন্দুলবাড়িয়া ও আলমডাঙ্গার ডাউকিতে জামায়াতে ইসলামী বিক্ষোভ মিছিল করেছে। মিছিলকারীরা বর্তমান সরকারকে উৎখাতের আহ্বান জানিয়ে নির্যাতন নিপীড়ন বন্ধের দাবি জানিয়েছে। মেহেরপুরের হিজুলীতে কাদের মোল্লার দোয়ার আয়োজন করা হয়।

জীবননগরের আয়োজিত দোয়াপূর্ব সভায় বক্তব্য দিতে গিয়ে চুয়াডাঙ্গা জেলা জামায়াতের সহকারী সেক্রেটারি রুহুল আমিন বলেছেন, ইসলামি কল্যাণরাষ্ট্রে পরিণত করার মাধ্যমে শহীদ আব্দুল কাদের মোল্লার প্রতিবিন্দু রক্তের বদলা নেবো। তিনি বলেন, কথিত বিচারের নামে অবিচার চালিয়ে, নেতা-কর্মীকে শহীদ করে ইসলামের বিজয় ঠেকানো যাবে না বরং কাদের মোল্লার প্রতি ফোঁটা রক্ত অগ্নিস্ফূলিঙ্গের রূপ নিয়ে জুলুমবাজ, ফ্যাঁসিবাদ ও আধিপত্যবাদী অপশক্তির পতনকে ত্বরান্বিত ও বেগবান করবে। শীর্ষ নেতৃবৃন্দকে হত্যা করে কোনোভাবেই ইসলামি আন্দোলনকে ক্ষতিগ্রস্ত করা যায়নি বরং দেশের লাখ লাখ মানুষ ইসলামি আন্দোলনের ছায়াতলে সমবেত হচ্ছেন।

আব্দুল কাদের মোল্লার রূহের মাগফেরাত জন্য আল্লার দরবারে দোয়া মোনাজাত করেন জামায়াতের সাবেক জেলা আমির মাও. আব্দুল হাই। আরো যারা উপস্থিত ছিলেন শিবিরের জেলা সভাপতি হাফেজ বেলাল হোসেন, সেক্রেটারি ইব্রাহিম খলিল, উপজেলা ছাত্রশিবির সভাপতি ফারুক আহম্মেদ, পৌর সেক্রেটারি গোলাম রসুল, জীবননগর শহর সেক্রেটারি মাও. ইসরাইল হোসেন, জীবননগর পৌর আমির মাও. সাজেদুর রহমান সভাপতি ফিরোজ হোসেন, উপজেলা সেক্রেটারি মাহফুজুর রহমান, শহর সেক্রেটারি মোস্তাফিজুর রহমান, হাফিজুর রহমান প্রমুখ।

আন্দুলবাড়িয়া প্রতিনিধি জানিয়েছেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবির আন্দুলবাড়িয়া ইউনিয়ন শাখার উদ্যোগে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার বাদ আছর সরকারের পদত্যাগ ও দলীয় নেতাকর্মীদের হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিলটি আন্দুলবাড়িয়া বাজারের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। বিক্ষোভ মিছিল শেষে স্থানীয় দোয়েল চত্বরে সামনে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন ইউনিয়ন সেক্রেটারি দাউদ হোসেন, সেনেরহুদা মাদরাসার অধ্যক্ষ মাও. শরিফুল ইসলাম, মহাফুজুর রহমান ও সাঙ্গীদ হাসান বাপ্পী। বক্তারা শান্তিপূর্ণভাবে দলীয় নেতাকর্মীসহ দেশবাসীর প্রতি হরতাল পালনের আহ্বান জানান। মিছিলটির নেতৃত্ব দেন শিক্ষক সাব্দার রহমান, অবসরপ্রাপ্ত শিক্ষক আলহাজ রায়হান উদ্দিন ও আব্দুস শুকুর।

ডাউকী প্রতিনিধি জানিয়েছেন, গতকাল বাদ আসর আলমডাঙ্গার ডাউকী মসজিদে ডাউকী জামায়াত-শিবির শাখার উদ্যোগে কেন্দ্রীয় ঘোষিত দোয়া দিবস পালন করা হয়। দোয়া দিবসে বিপুল সংখ্যাক মুসল্লি অংশগ্রহণ করেন। প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামী আলমডাঙ্গা উপজেলা শাখার আমির নুর মোহাম্মদ টিপু। ডাউকী ইউনিয়ন সেক্রেটারি রফিকুল ইসলামের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা জামায়াতের সহকারী সেক্রেটারি নাগদাহ ইউপি চেয়ারম্যান দারুস সালাম, কুমারী ইউনিয়ন আমির বিলাল হুসাইন, বেলগাছি ইউনিয়ন আমির মাও. শওকত আলী, সেক্রেটারি জহুরুল ইসলাম প্রমুখ। দোয়া পরিচালনা করেন ডাউকী ইউনিয়ন আমির আব্দুল মান্নান।

আমঝুপি প্রতিনিধি জানিয়েছেন,  মেহেরপুর সদর উপজেলার হিজুলী গ্রামে আমঝুপি ইউনিয়ন জামায়াতের উদ্যোগে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল আব্দুল কাদের মোল্লার রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়। গতকাল শনিবার বিকেল সাড়ে ৪টার সময় সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠানে বক্তব্য রাখেন আমঝুপি ইউনিয়ন পরিষদের ৯ নং ইউপি সদস্য আব্দুল জাব্বার, শিক্ষক আব্দুর রাজ্জাক, জামায়াত নেতা মহাসিন ও আমঝুপি ইউনিয়ন জামায়াতের সেক্রেটারি আব্দুল জাব্বার। উপস্থিত ছিলেন মোয়াজ্জেম হোসেন, ছাত্রশিবিরের সাথী তৌহিদুল ইসলামসহ জামায়াত-শিবিরের শ শ নেতা-কর্মী।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *