আবারো শত্রুতা করে পানবরজে আগুন : ১০ দিনে ৮টি অগ্নিকাণ্ড আলমডাঙ্গার ভোলাড়দাড়িতে ২টি পানবরজে আগুন : আতঙ্ক

সদরুল নিপুল: চুয়াডাঙ্গা আলমডাঙ্গার আইলহাস ইউনিয়নের মোকামতলা বুড়োপাড়া গ্রামে ৬টি পানবরজে আগুন দেয়ার পর আবারও পাশ্ববর্তী ভোলারদাড়ি গ্রামে গতপরশু শুক্রবার রাতে শত্রুতা করে ২টি পানবরজে আগুন দেয়ার ঘটনা ঘটেছে। ১০ শত্রুতা করে একের পর এক পানবরজে আগুন ধরিয়ে দেয়ায় এলাকার পানচাষিদের মাঝে চরম আতঙ্ক সৃষ্টি হয়েছে। অসাধু একটি চক্র একের পর এক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটিয়ে পার পেয়ে যাচ্ছে। ১০ দিনের ব্যবধানে ৬টি পানবরজে আগুন দেয়ার পর আবারও ২টি পানবরজে আগুন দেয়ার ঘটনা ঘটেছে।

জানা গেছে, ভোলারদাড়ির নওদা চরের মাঠে শামসুল আলম ও ফজলু রহমানের ২টি পানবরজে গতপরশু শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে শত্রুতা করে কে বা কারা আগুন ধরিয়ে দেয়। দূর থেকে দাউ দাউ করে আগুন জ্বলতে দেখে গ্রামবাসী ছুটে এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। কিন্তু তার আগেই আগুনের লেলিহান শিখায় পানবরজ দুটি পুড়ে শেষ হয়ে যায়। ১০ দিনের ব্যবধানে এ পর্যন্ত মোট ৮টি পানবরজ অগ্নিকাণ্ডের শিকার হলো। এলাকায় একের পর এক পানবরজে শত্রুতা করে আগুন দেয়ায় পানচাষিরা অসহায় হয়ে পড়েছেন।

উল্লেখ্য, গত ৫ ডিসেম্বর দৈনিক মাথাভাঙ্গায় মোকামতলা বুড়োপাড়া গ্রামে ৬টি পানবরজে আগুন ধরিয়ে দেয়ার বিষয়ে একটি রিপোর্ট প্রকাশিত হয়। এ প্রসঙ্গে ভোলাড়দাড়ি গ্রামের ডাক্তার পিন্টু বলেন, শত্রুতা করে রাতের আঁধারে একের পর এক পানবরজে আগুন ধরিয়ে দিচ্ছে একটি চক্র। এ চক্রটিকে পুলিশ গ্রেফতার করতে না পারলে আগামীতে আরও অসংখ্য পানচাষি অর্থনৈতিকভাবে পঙ্গু হয়ে যাবে। এলাকাবাসী এ চক্রটির বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য পুলিশ সুপারের সুদৃষ্টি কামনা করেছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *